Advertisement
১৬ মে ২০২৪
NIT Durgapur Recruitment 2023

ইঞ্জিনিয়ারিংয়ের পড়ুয়াদের জন্য এনআইটি দুর্গাপুরে গবেষণার সুযোগ, শূন্যপদ ক’টি?

সফল প্রার্থীদের ফেলোশিপের পরিমাণ হবে ৩১,০০০ টাকা প্রতি মাসে।

NIT Durgapur

এনআইটি দুর্গাপুর। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২৩ ১৭:৫৯
Share: Save:

দুর্গাপুরের ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি (এনআইটি)-তে পড়ুয়াদের জন্য গবেষণার সুযোগ রয়েছে। বৃহস্পতিবারই সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। কর্মী নিয়োগ করা হবে কেন্দ্রের আর্থিক সহায়তায় পরিচালিত একটি গবেষণা প্রকল্পের জন্য। এর জন্য অনলাইনেই আবেদন করা যাবে।

প্রতিষ্ঠানের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে গবেষণা প্রকল্পের কাজ হবে। প্রকল্পের নাম— ‘মডিউলেশন অফ বায়োকনভেক্টিভ ট্রান্সপোর্ট অ্যাট পোর-স্কেল রেজ়োলিউশন’। প্রকল্পে আর্থিক সহায়তা দেবে কেন্দ্রের সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)।

প্রকল্পে নিয়োগ হবে জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) পদে। শূন্যপদ রয়েছে একটি। আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ নেই বিজ্ঞপ্তিতে। প্রকল্পে দু’বছরের জন্য কর্মী নিয়োগ করা হবে। এর পর নিযুক্ত ব্যক্তির কাজের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়তে পারে। নিযুক্ত ব্যক্তির ফেলোশিপের পরিমাণ হবে ৩১,০০০ টাকা প্রতি মাসে।

আবেদনকারীদের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং/ পাওয়ার ইঞ্জিনিয়ারিং/ বায়োটেকনোলজিতে এমটেক বা এমই থাকতে হবে। যাঁদের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং/ পাওয়ার ইঞ্জিনিয়ারিং বা সমগোত্রীয় বিষয়ে বিটেক বা বিই-তে ন্যূনতম ৬৫ শতাংশ এবং গেট-এ যথাযথ নম্বর রয়েছে, তাঁরাও আবেদন করতে পারবেন।

আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে প্রথমে গুগল ফর্মটি পূরণ করতে হবে। এর পর জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১০ ডিসেম্বর। বাছাই প্রার্থীদের এই পদে ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE