Advertisement
০৫ মে ২০২৪
NEHU Recruitment 2023

নর্থ ইস্টার্ন হিল ইউনিভার্সিটিতে অতিথি শিক্ষক পদে কর্মখালি, জেনে নিন আবেদনের শর্তাবলি

নিযুক্ত ব্যক্তিদের সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের শিলং এবং টুরা ক্যাম্পাসে ক্লাস করাতে হবে। আগ্রহী ব্যক্তিরা অনলাইনে আবেদন পাঠাতে পারবেন।

North Eastern Hill University.

নর্থ ইস্টার্ন হিল ইউনিভার্সিটি। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৩ ১৩:১৬
Share: Save:

উত্তর-পূর্ব ভারতের কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়ে অতিথি শিক্ষক পদে কর্মখালি। মোট ৩১টি বিভাগের জন্য ৯৮টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। কোন কোন বিভাগে কারা আবেদন করতে পারবেন, জেনে নিন বিস্তারিত।

প্রতিষ্ঠানের স্কুল অফ ইকোনমিক্স, ম্যানেজমেন্ট অ্যান্ড ইনফরমেশন সায়েন্সেস-এর সাংবাদিকতা এবং গণজ্ঞাপন বিভাগ, বাণিজ্য, অর্থনীতি, লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সায়েন্স, ট্যুরিজ়ম অ্যান্ড হোটেল ম্যানেজমেন্ট এবং এগ্রি বিজ়নেস ম্যানেজমেন্ট অ্যান্ড ফুড টেকনোলজি বিভাগের জন্য ১৪জন অতিথি শিক্ষক প্রয়োজন। উল্লিখিত বিষয়ে স্নাতকোত্তর প্রার্থীদের নিয়োগ করা হবে।

স্কুল অফ এডুকেশন-এর এডুকেশন এবং অ্যাডাল্ট অ্যান্ড কন্টিনিউয়িং এডুকেশন বিভাগের জন্য ১০ জন অতিথি শিক্ষক নিয়োগ করা হবে। উল্লিখিত বিষয় কিংবা লাইফলং লার্নিং অ্যান্ড এক্সটেনশন বিষয়ে স্নাতকোত্তর হয়েছেন, এমন প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে।

স্কুল অফ হিউম্যান অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস-এর ভূগোল, পরিবেশ বিজ্ঞান, নৃতত্ত্ব, উদ্যানবিদ্যা, ফরেস্ট্রি বিভাগে ২১জন অতিথি শিক্ষক প্রয়োজন। উল্লিখিত বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি রয়েছে, এমন প্রার্থীদের নিয়োগ করা হবে।

স্কুল অফ হিউম্যানিটিজ়-এ ইংরেজি, হিন্দি, ভাষাতত্ত্ব, খাসি, গারো বিভাগে ১৯ জন, স্কুল অফ লাইফ সায়েন্সেস-এ উদ্ভিদবিদ্যা, প্রাণিবিদ্যা, বায়োটেকনোলজি অ্যান্ড বায়োইনফরমেটিকস্ বিভাগে ১০ জন এবং স্কুল অফ ফিজিক্যাল সায়েন্সেস-এ গণিত, পদার্থবিদ্যা এবং সংখ্যাতত্ত্ব বিভাগে ৫ জন অতিথি শিক্ষক প্রয়োজন। উল্লিখিত বিষয়ে স্নাতকোত্তর প্রার্থীদের নিয়োগ করা হবে। তবে গারো ভাষার ক্ষেত্রের ওই ভাষার সাহিত্য, ফোকলোর, ভাষাতত্ত্বের জ্ঞান থাকা আবশ্যক।

স্কুল অফ সোশ্যাল সায়েন্সেস-এর আইন, রাষ্ট্রবিজ্ঞান, হিস্ট্রি অ্যান্ড আর্কিয়োলজি, সোশ্যাল ওয়ার্ক এবং কালচারাল অ্যান্ড ক্রিয়েটিভ স্টাডিজ়, সমাজবিদ্যা বিভাগের জন্য ২২টি শূন্যপদ রয়েছে। উল্লিখিত বিষয়ে স্নাতকোত্তর প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

স্কুল অফ টেকনোলজি-র বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং, এনার্জি ইঞ্জিনিয়ারিং, আর্কিটেকচার, ইনফরমেশন টেকনোলজি, ন্যানোটেকনোলজি, বেসিক সায়েন্সেস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস, ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং এবং কম্পিউটার অ্যাপ্লিকেশন বিভাগের জন্য ২২জন অতিথি শিক্ষক নিয়োগ করা হবে। টেকনোলজি এবং ইঞ্জিনিয়ারিং শাখায় স্নাতকোত্তর প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে।

চুক্তির ভিত্তিতে অতিথি শিক্ষক পদে নিয়োগ করা হবে। প্রতি লেকচার পিছু ১৫০০ টাকা করে মাসে ৫০ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে। ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা অনলাইনে জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি পাঠাতে পারবেন। ৪ সেপ্টেম্বর পর্যন্ত সংশ্লিষ্ট পদে আবেদন গ্রহণ করা হবে। অন্যান্য তথ্যের জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE