Advertisement
০৯ মে ২০২৪
POWERGRID Recruitment 2023

পাওয়ারগ্রিড কর্পোরেশনে ১০৪৫টি শূন্যপদে কাজের সুযোগ, বেতন কত?

প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে প্রাথমিক বাছাই করা হবে। অনলাইনে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে আবেদন প্রক্রিয়া।

পাওয়ারগ্রিড।

পাওয়ারগ্রিড। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২৩ ১৭:১১
Share: Save:

কেন্দ্রীয় শক্তি মন্ত্রকের অধীনস্থ পাওয়ারগ্রিড কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড প্রার্থী নিয়োগ করা হবে। সম্প্রতি সেই মর্মে সংস্থার ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে বিজ্ঞপ্তি। নির্দিষ্ট সময়ের জন্য সংস্থায় বিভিন্ন ক্ষেত্রে কাজের প্রশিক্ষণের সুযোগ দেওয়া হবে প্রার্থীরা। অনলাইনে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে আবেদন প্রক্রিয়া।

নিয়োগ হবে অ্যাপ্রেন্টিস বা শিক্ষানবিশ পদে। মোট শূন্যপদের সংখ্যা ১০৪৫। সংস্থার একাধিক ক্ষেত্রে কাজের প্রশিক্ষণ দেওয়া হবে প্রার্থীদের। দেশের বিভিন্ন অঞ্চলের জন্য শিক্ষানবিশ নেওয়া হবে। এর মধ্যে দেশের পূর্বাঞ্চলে পটনা এবং কলকাতায় রয়েছে সব মিলিয়ে ১৩৭টি শূন্যপদ। প্রার্থীদের বয়স ১৮ বছরের বেশি হলেই আবেদন করা যাবে। ১৯৬১ এবং পরবর্তীকালের সংশোধিত শিক্ষানবিশি আইন মেনেই নিয়োগ করা হবে প্রার্থীদের। প্রশিক্ষণের মেয়াদ এক বছর। নিযুক্তদের মাসিক বৃত্তির পরিমাণ হবে ১৩,৫০০-১৭,৫০০ টাকা।

সংস্থায় প্রতি ক্ষেত্রে নিয়োগের জন্য ধার্য করা হয়েছে যোগ্যতার আলাদা মাপকাঠি।

প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে প্রাথমিক বাছাই করা হবে। এর পর বাছাই প্রার্থীদের নথি যাচাইকরণের জন্য সমস্ত প্রয়োজনীয় নথি নিয়ে যথাস্থানে উপস্থিত হতে হবে। তার আগে প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত ওয়েবসাইটে গিয়ে নাম নথিভুক্ত করে সমস্ত নথি জমা দিতে হবে। এর পর পাওয়ারগ্রিডের ওয়েবসাইটে গিয়ে এই পদে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৩১ জুলাই। এই বিষয়ে বিস্তারিত তথ্যের জন্য প্রার্থীদের সংস্থার ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE