Advertisement
০২ মার্চ ২০২৪
POWERGRID Recruitment 2023

আইটিআই পাশ পড়ুয়াদের জন্য চাকরির সুযোগ পাওয়ারগ্রিডে, নিয়োগ ২০৩টি শূন্যপদে

যোগ্য প্রার্থীদের কম্পিউটার নির্ভর লিখিত পরীক্ষা, নথি যাচাইকরণ, ট্রেড টেস্ট এবং মেডিক্যাল পরীক্ষার মাধ্যমে এই পদে নিয়োগ করা হবে।

Powergrid Corporation of India Limited

পাওয়ারগ্রিড কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেডে সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২৩ ১৭:৩৩
Share: Save:

রাষ্ট্রায়ত্ত সংস্থা পাওয়ারগ্রিড কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেডে আইটিআই উত্তীর্ণ প্রার্থীদের কাজের সুযোগ রয়েছে। সেই মর্মে কিছু দিন আগেই নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার তরফে। দেশের বিভিন্ন অঞ্চলে সংস্থার দফতরে কর্মীদের পোস্টিং দেওয়া হবে। এর জন্য ইতিমধ্যেই অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

সংস্থায় নিয়োগ হবে জুনিয়র টেকনিশিয়ান ট্রেনি (ইলেক্ট্রিশিয়ান) পদে। মোট শূন্যপদের সংখ্যা ২০৩। দেশের উত্তর, পূর্ব, উত্তর-পূর্ব, পশ্চিম এবং দক্ষিণাঞ্চলের বিভিন্ন রাজ্য হবে নিযুক্তদের কর্মস্থল। এর মধ্যে পশ্চিমবঙ্গ, সিকিম, দিল্লি, রাজস্থান, কেরল এবং অন্যান্য রাজ্য রয়েছে। মোট শূন্যপদগুলির মধ্যে নির্দিষ্ট সংখ্যক শূন্যপদ দেশের বিভিন্ন অঞ্চল এবং বিশেষ ভাবে সক্ষমদের জন্য সংরক্ষিত রাখা হবে।

আবেদন জানাতে প্রার্থীদের জন্য বয়সের ঊর্ধ্বসীমা রাখা হয়েছে ২৭ বছর। সংরক্ষিতদের জন্য এ ক্ষেত্রে ছাড় থাকবে। এই পদে প্রথমে এক বছর প্রশিক্ষণ দেওয়া হবে। এর পর নিযুক্তদের ওয়ার্কমেন ক্যাটেগরিতে জুনিয়র টেকনিশিয়ান পদমর্যাদায় উন্নীত করা হবে। প্রশিক্ষণ চলাকালীন নিযুক্তদের সাম্মানিকের পরিমাণ হবে ১৮,৫০০ টাকা প্রতি মাসে। পদোন্নতির পর নিযুক্তদের বেতনক্রমের পরিমাণ হবে ২১,৫০০-৭৪,০০০ টাকা প্রতি মাসে। সে ক্ষেত্রে বেসিক পে-র পরিমাণ হবে ২১,৫০০ টাকা। এ ছাড়াও বিভিন্ন খাতে ভাতা এবং অন্যান্য সুযোগসুবিধাও মিলবে।

আবেদনকারীদের কোনও স্বীকৃত টেকনিক্যাল বোর্ড বা প্রতিষ্ঠান থেকে ইলেক্ট্রিশিয়ান ট্রেড-এ আইটিআই (ইলেক্ট্রিক্যাল) পাশ হতে হবে। উচ্চতর শিক্ষাগত যোগ্যতাসম্পন্নরা এই পদে আবেদন করতে পারবেন না।

যোগ্য প্রার্থীদের কম্পিউটার নির্ভর লিখিত পরীক্ষা, নথি যাচাইকরণ, ট্রেড টেস্ট এবং মেডিক্যাল পরীক্ষার মাধ্যমে এই পদে নিয়োগ করা হবে। দেশের বিভিন্ন অঞ্চলের পরীক্ষাকেন্দ্রে এই কম্পিউটার নির্ভর লিখিত পরীক্ষার আয়োজন করা হবে। পরীক্ষা হবে ২০২৪ সালের জানুয়ারি মাসে।

আগ্রহীদের সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত প্রয়োজনীয় নথি-সহ আবেদন করতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকিদের ২০০ টাকা আবেদনমূল্যও জমা দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১২ ডিসেম্বর। নিয়োগের বিষয়ে বিস্তারিত জানার জন্য সংস্থার ওয়েবসাইট দেখতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE