Advertisement
২২ মে ২০২৪
WB Govt Job Recruitment 2024

পূর্ব বর্ধমান জেলায় কাজের সুযোগ, নিয়োগ কোন পদে? শূন্যপদই বা কতগুলি?

প্রতি মাসে মেডিক্যাল অফিসার জেনারেল ডিউটি এবং স্টাফ নার্স পদে নিযুক্তদের পারিশ্রমিক দেওয়া হবে যথাক্রমে ৬০,০০০ টাকা এবং ২৫,০০০ টাকা।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:০০
Share: Save:

পূর্ব বর্ধমান জেলার স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতিতে কর্মখালি। দু’দিন আগে সেই মর্মে জেলার প্রশাসনিক ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। জেলার আরবান হেলথ ওয়েলনেস সেন্টারের জন্য এই নিয়োগের আয়োজন করা হবে। কর্মীদের অস্থায়ী ভাবে চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। আগ্রহীদের আবেদন করতে হবে অনলাইনে।

জেলায় নিয়োগ হবে মেডিক্যাল অফিসার জেনারেল ডিউটি এবং স্টাফ নার্স পদে। মোট শূন্যপদ রয়েছে ১৬টি। জেলার গুসকরা, কালনা, কাটোয়া, দাঁইহাট, মেমারি এবং বর্ধমান পৌরসভার আরবান হেলথ ওয়েলনেস সেন্টারে নিয়োগ করা হবে কর্মীদের। মেডিক্যাল অফিসার জেনারেল ডিউটি এবং স্টাফ নার্স পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে যথাক্রমে ৬২ এবং ৪০ বছরের মধ্যে। প্রতি মাসে মেডিক্যাল অফিসার জেনারেল ডিউটি এবং স্টাফ নার্স পদে নিযুক্তদের পারিশ্রমিক দেওয়া হবে যথাক্রমে ৬০,০০০ টাকা এবং ২৫,০০০ টাকা।

মেডিক্যাল অফিসার জেনারেল ডিউটি পদের জন্য প্রার্থীদের মেডিক্যাল কাউন্সিল অফ ইন্ডিয়া (এমসিআই) স্বীকৃত প্রতিষ্ঠান থেকে এমবিবিএস ডিগ্রি লাভের পর এক বছরের ইন্টার্নশিপ করতে হবে। একই সঙ্গে তাঁদের ওয়েস্ট বেঙ্গল মেডিক্যাল কাউন্সিল প্রদত্ত রেজিস্ট্রেশনও থাকতে হবে। একই ভাবে স্টাফ নার্স পদে আবেদনের জন্য যোগ্যতার ভিন্ন মাপকাঠি রয়েছে। তবে দু’টি পদের ক্ষেত্রেই প্রার্থীদের রাজ্যের স্থায়ী বাসিন্দাও হতে হবে এবং বাংলায় লেখাপড়া ও কথোপকথনে সাবলীল হতে হবে।

আগ্রহীদের রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে গিয়ে আবেদনপত্র-সহ অন্যান্য নথি জমা দিতে হবে। আবেদনমূল্য হিসাবে সংরক্ষিত এবং অসংরক্ষিত শ্রেণিভুক্তদের যথাক্রমে ৫০ এবং ১০০ টাকা জমা দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২৯ ফেব্রুয়ারি। এর পর প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা এবং কাজের অভিজ্ঞতার ভিত্তিতে যোগ্যতা যাচাই করে পদগুলিতে নিয়োগ করা হবে। এই বিষয়ে বিস্তারিত তথ্য জানার জন্য সংশ্লিষ্ট ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE