Advertisement
০১ মে ২০২৪
AIIMS Delhi Recruitment 2023

এমস দিল্লিতে ৫২৮টি শূন্যপদে চিকিৎসক নিয়োগ, কারা আবেদন করতে পারবেন?

আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৪৫ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়।

এমস দিল্লি।

এমস দিল্লি। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ জুন ২০২৩ ১৭:৫২
Share: Save:

চলতি বছরের জুলাইয়ে পাঁছশোরও বেশি চিকিৎসক নিয়োগ করবে নয়া দিল্লির অল ইন্ডিয়া ইন্সিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস (এমস)। সম্প্রতি সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে নিয়োগ বিজ্ঞপ্তি। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে নিয়োগের পরীক্ষার জন্য নাম নথিভুক্তকরণের প্রক্রিয়া শুরু হয়েছে। জানানো হয়েছে পরীক্ষার দিনক্ষণও। আগ্রহীরা অনলাইনেই এর জন্য আবেদন করতে পারবেন।

নিয়োগ হবে সিনিয়র রেসিডেন্ট/ সিনিয়র ডেমনস্ট্রেটর পদে। অ্যানাস্থেশিয়োলজি পেন মেডিসিন অ্যান্ড ক্রিটিক্যাল কেয়ার, অনকোলজি, ফার্মাকোলজি থেকে শুরু করে অর্থোপেডিক্স, রিউম্যাটোলজি-সহ বিভিন্ন বিভাগে মোট ৫২৮টি শূন্যপদে প্রার্থীদের নিয়োগ করা হবে। আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৪৫ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়। আগামী ৩ বছরের জন্য এই পদে নিয়োগ করা হবে। প্রার্থীদের মেডিসিনের ডিগ্রি থাকলে প্রতি মাসে একাদশ বেতনক্রম অনুযায়ী এন্ট্রি পে বাবদ মিলবে ৬৭,৭০০ টাকা। অন্যান্য ডিগ্রিধারীদের ক্ষেত্রে বেতনক্রম হবে ভিন্ন।

অ্যানাস্থেশিয়োলজি পেন মেডিসিন অ্যান্ড ক্রিটিক্যাল কেয়ার বিভাগের জন্য প্রার্থীদের স্বীকৃত প্রতিষ্ঠান থেকে অ্যানাস্থেশিয়োলজিতে এমডি/ ডিএনবি থাকতে হবে। মেডিক্যাল ফিজিক্স (রেডিয়োথেরাপি) বিভাগে সিনিয়র ডেমনস্ট্রেটর পদের জন্য প্রার্থীদের মেডিক্যাল ফিজিক্সে এমএসসি ডিগ্রির সঙ্গে ১ বছরের পেশাদারি অভিজ্ঞতা বা ফিজিক্সে এমএসসি-র সঙ্গে রেডিয়োলজিক্যাল ফিজিক্সে ডিপ্লোমা থাকতে হবে। একই ভাবে অন্যান্য পদের জন্যেও রয়েছে যোগ্যতার আলাদা মাপকাঠি।

নিয়োগ হবে অনলাইন লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে। দেশের ৪টি মেট্রো শহরে নিয়োগের অনলাইন পরীক্ষাটি কম্পিউটারের মাধ্যমে নেওয়া হবে। আগামী ১৫ জুলাই হবে অনলাইন পরীক্ষা। পরীক্ষার ফল প্রকাশিত হবে ২১ জুলাই। ইন্টারভিউ এবং চূড়ান্ত ফলাফলের দিনক্ষণ যথাসময়ে জানানো হবে। প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে আবেদন জানাতে হবে। আবেদনমূল্য বাবদ অসংরক্ষিত শ্রেণিভুক্তদের ৩০০০ টাকা এবং সংরক্ষিত শ্রেণিভুক্তদের ২৪০০ টাকা জমা দিতে হবে। আবেদনের শেষ দিন ২৮ জুন। প্রার্থীদের পরীক্ষাকেন্দ্র-সহ পরীক্ষার অ্যাডমিট কার্ড ওয়েবসাইটে দেখতে পাবেন আগামী ৭ জুলাই। এই বিষয়ে আরও বিশদে জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE