Advertisement
১৮ মে ২০২৪
Shyama Prasad Mukherjee Recruitment 2023

শ্যামাপ্রসাদ মুখার্জি পোর্টের কলকাতা ডক সিস্টেমে কর্মখালি, নিয়োগ কোন কোন পদে?

আগ্রহীদের এর জন্য বিজ্ঞপ্তি মোতাবেক ফরাম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন করতে হবে।

Shyama Prasad Mukherjee Port

শ্যামাপ্রসাদ মুখার্জি পোর্ট। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২৩ ১৬:০৭
Share: Save:

কলকাতার শ্যামাপ্রসাদ মুখার্জি পোর্টে অফিসার পদে কর্মখালি। শুক্রবার পোর্টের তরফে সেই মর্মে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। চুক্তির ভিত্তিতে দু’টি ভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। পোর্টের কলকাতা ডক সিস্টেমের জন্য এই নিয়োগ। এর জন্য শুক্রবার থেকেই অফলাইন আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

পোর্টের কলকাতা ডক সিস্টেমের ট্র্যাফিক বিভাগের জন্য এই নিয়োগ। নিয়োগ হবে অ্যাসিস্ট্যান্ট এস্ট্যাবলিশমেন্ট অফিসার (ট্র্যাফিক) এবং অ্যাসিস্ট্যান্ট ল অফিসার (ট্র্যাফিক) পদে। দু’টি পদে মোট শূন্যপদের সংখ্যাও দুই। মোট তিন বছরের জন্য দু'টি পদে প্রার্থী নিয়োগ করা হবে। উভয় পদে আবেদনের জন্য বয়সের ঊর্ধ্বসীমা ধার্য করা হয়েছে ৩৫ বছর। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। নিযুক্তদের বেতনের পরিমাণ হবে ৪৬,৫০০ টাকা প্রতি মাসে।

অ্যাসিস্ট্যান্ট ল অফিসার পদের জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে আইনে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর নিয়ে স্নাতক হতে হবে। এর পর কোনও আইনী সংস্থা বা শিল্প বা ব্যবসায়িক প্রতিষ্ঠানে এগজ়িকিউটিভ পদে তিন বছর চাকরির অভিজ্ঞতা থাকাও জরুরি। এ ছাড়াও কম্পিউটার অ্যাপ্লিকেশনস সম্পর্কিত জ্ঞান এবং ইংরেজিতে লেখালিখির পারদর্শিতা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। একই ভাবে অন্য পদটির জন্যেও যোগ্যতার পৃথক মাপকাঠি ধার্য করা হয়েছে।

আগ্রহীদের এর জন্য বিজ্ঞপ্তি মোতাবেক ফরাম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১১ জানুয়ারি। এর পর বাছাই প্রার্থীদের পোর্টের সিদ্ধান্ত অনুযায়ী লিখিত/ দক্ষতা পরীক্ষা বা ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের পোর্টের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE