Advertisement
০৬ মে ২০২৪
Soil Testing Laboratory Recruitment 2023

রসায়নে স্নাতকদের নিয়োগ করা হবে নদিয়া জেলায়, আবেদনের শেষ দিন কবে?

নদিয়ার ওয়াটার ম্যানেজমেন্ট রিসার্চ সেন্টারের তরফে কর্মী নিয়োগ করা হবে। প্রতি মাসে ১১,০০০ টাকা পারিশ্রমিকের ভিত্তিতে ওই কর্মীদের কাজ করতে হবে।

Soil testing process.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২৩ ১৫:৪৭
Share: Save:

রাজ্য সরকারের অধীনে কাজের সুযোগ। এই মর্মে নদিয়ার ওয়াটার ম্যানেজমেন্ট রিসার্চ সেন্টারের তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, রানাঘাটের সয়েল টেস্টিং ল্যাবরেটরিতে কর্মী নিয়োগ করা হবে।

প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, রসায়ন অথবা এগ্রিকালচার বিষয়ে ব্যাচেলর অফ সায়েন্স (বিএসসি) ডিগ্রি থাকলে নিয়োগ করা হবে। তবে, কম্পিউটার কিংবা ইনফরমেশন টেকনোলজি বিষয়ে কোনও ডিপ্লোমা কোর্স করেছেন, এমন প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। এই পদে অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তিদের আবেদন গ্রহণ করা হবে।

সংশ্লিষ্ট পদে বাছাই করা প্রার্থীদের সয়েল হেল্থ অ্যান্ড ফার্টিলিটি স্কিমের অধীনে নিয়োগ করা হবে। মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং স্নাতকে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে। নিযুক্ত ব্যক্তিরা প্রতি মাসে ১১,০০০ টাকা করে পারিশ্রমিক পাবেন। আবেদনকারীদের বয়স হতে হবে ৬০ বছরের মধ্যে।

ডাকযোগে পদপ্রার্থীদের জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার শংসাপত্র-সহ আবেদনপত্র পাঠাতে হবে। চলতি বছরের ১১ ডিসেম্বর পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। কী ভাবে নিয়োগ করা হবে, কিংবা কবে বাছাই করা প্রার্থীদের নাম ঘোষণা করা হবে, এই সমস্ত বিষয়ে জানার জন্য নদিয়া জেলার ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE