Advertisement
০৬ মে ২০২৪
Govt Jobs in Malda

রসায়নে স্নাতকোত্তীর্ণদের নিয়োগ করা হবে মালদহের গবেষণাগারে, কী ভাবে আবেদন করবেন?

রাজ্য সরকারের কৃষি বিভাগের তরফে কর্মী নিয়োগ করা হবে। দৈনিক ভাতার ভিত্তিতে ওই কর্মীদের কাজ করতে হবে।

Soil testing.

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২৩ ১৬:০৩
Share: Save:

রাজ্য সরকারের অধীনে কাজের সুযোগ। এই মর্মে কৃষি বিভাগের তরফে একটি নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, মালদহের অফিস অফ দ্য এগ্রিকালচারাল কেমিস্টের অধীনে সয়েল টেস্টিং ল্যাবরেটরিতে কর্মী নিয়োগ করা হবে।

প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, বিজ্ঞানের যে কোনও শাখায় স্নাতকোত্তীর্ণ প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। এ ক্ষেত্রে এগ্রিকালচার কিংবা রসায়নে ব্যাচেলর অফ সায়েন্স (বিএসসি) ডিগ্রি থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। তাঁদের মালদহের ওই গবেষণাগারে চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে।

সংশ্লিষ্ট পদে বাছাই করা প্রার্থীদের সয়েল হেল্থ অ্যান্ড ফার্টিলিটি স্কিমের অধীনে নিয়োগ করা হবে। অ্যাডিশনাল লেবার কমিশনারের বিজ্ঞপ্তি অনুযায়ী, নিযুক্তদের দৈনিক ভাতার ভিত্তিতে কাজ করতে হবে। আবেদনকারীদের বয়স হতে হবে ৬০ বছরের মধ্যে।

ডাকযোগে পদপ্রার্থীদের আবেদনপত্র, জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার শংসাপত্র-সহ অন্যান্য নথি পাঠাতে হবে। ১০ নভেম্বর বিকেল ৪টে পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। কী ভাবে নিয়োগ করা হবে, কিংবা কবে বাছাই করা প্রার্থীদের নাম ঘোষণা করা হবে, এই সমস্ত বিষয়ে তথ্যের জন্য সংশ্লিষ্ট বিভাগের ওয়েবসাইটে নজর রাখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE