Advertisement
০২ মে ২০২৪
SSC Selection Post Phase 12 Recruitment 2024

২০৪৯টি শূন্যপদে কর্মী নিয়োগ করবে এসএসসি, আবেদন জানানোর জন্য কেমন যোগ্যতা প্রয়োজন?

এর জন্য সোমবার থেকে অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:০২
Share: Save:

স্টাফ সিলেকশন কমিশন (এসএসসি)-এর তরফে ‘সিলেকশন পোস্ট পরীক্ষা’-র দ্বাদশ পর্যায়ের নিয়োগ প্রক্রিয়ার আয়োজন করা হবে। সেই মর্মে সোমবার কমিশনের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। কেন্দ্রের বিভিন্ন মন্ত্রক, দফতর এবং সংস্থায় একাধিক পদে কর্মীদের নিয়োগ করা হবে। এর জন্য সোমবার থেকে অনলাইন আবেদন প্রক্রিয়াও শুরু হয়ে গিয়েছে।

চলতি বছরে মোট ২০৪৯টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। দশম, দ্বাদশ উত্তীর্ণ এবং স্নাতক প্রার্থীদের নিয়োগ করা হবে শূন্যপদগুলিতে। দেশের বিভিন্ন অঞ্চলে প্রোগ্রাম অ্যাসিস্ট্যান্ট, আপার ডিভিশন ক্লার্ক, লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন অ্যাসিস্ট্যান্ট, ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্টের মতো বিবিধ পদে চাকরির সুযোগ রয়েছে।

আগামী ৬ থেকে ৮ মে কম্পিউটার নির্ভর (সিবিটি) নিয়োগ-পরীক্ষার আয়োজন করা হবে কমিশনের তরফে। পদের ভিত্তিতে আবেদনকারীদের বয়স হতে হবে ১৮ থেকে ২৭ বছর অথবা ১৮ থেকে ৪২ বছরের মধ্যে। পদ অনুযায়ী প্রার্থীদের কোনও স্বীকৃত বোর্ড বা প্রতিষ্ঠান থেকে দশম/ দ্বাদশ উত্তীর্ণ বা স্নাতক হতে হবে।

এর জন্য আগ্রহীদের এসএসসি-র ওয়েবসাইট http://ssc.gov.in/ -এ গিয়ে সমস্ত নথি-সহ বিভিন্ন পদে আবেদন জানাতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকিদের আবেদনমূল্য বাবদ ১০০ টাকা জমা দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১৮ মার্চ। অনলাইনে আবেদনমূল্য জমা দেওয়ার শেষ দিন ১৯ মার্চ। এই বিষয়ে বিস্তারিত জানতে আগ্রহীদের কমিশনের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE