Advertisement
০৪ মে ২০২৪
St. Xaviers University Recruitment 2024

সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ে প্রফেসর-সহ একাধিক পদে নিয়োগ, কী ভাবে আবেদন জানাবেন?

বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ জেভিয়ার বিজ়নেস স্কুল এবং জেভিয়ার ল স্কুলে যথাক্রমে ম্যানেজমেন্ট এবং আইন বিষয়ের জন্য অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে নিয়োগ হবে।

St. Xavier\\\\\\\'s University, Kolkata

সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৪ ১৮:৪৩
Share: Save:

রাজারহাটের সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ে একাধিক বিষয়ের শিক্ষক নিয়োগ করা হবে। সম্প্রতি সে কথা জানিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ফ্যাকাল্টি, সেন্টার ছাড়াও বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ স্কুলেও শিক্ষকতার বিভিন্ন পদে যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে। আগ্রহীরা এর জন্য অনলাইন এবং অফলাইনে আবেদন জানাতে পারবেন।

বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ জেভিয়ার বিজ়নেস স্কুল এবং জেভিয়ার ল স্কুলে যথাক্রমে ম্যানেজমেন্ট এবং আইন বিষয়ের জন্য অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে নিয়োগ হবে। বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি অফ কমার্স অ্যান্ড ম্যানেজমেন্টে প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে নিয়োগ হবে। ফ্যাকাল্টি অফ আর্টস অ্যান্ড সোশ্যাল স্টাডিজ়ে নিয়োগ হবে প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে। সাইকোলজি, মাস কমিউনিকেশন, ইংরেজি পড়ানোর জন্য সংশ্লিষ্ট পদগুলিতে যোগ্য প্রার্থীদের বেছে নেওয়া হবে। অন্যদিকে সেন্টার ফর ল্যাঙ্গুয়েজ স্টাডিজ়ে বিজ়নেস কমিউনিকেশন, বাংলা এবং হিন্দির জন্য ফুল-টাইম কন্ট্র্যাক্টচুয়াল ফ্যাকাল্টি মেম্বার এবং পার্ট-টাইম কন্ট্র্যাক্টচুয়াল ফ্যাকাল্টি মেম্বার পদে কর্মী নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তিতে মোট শূন্যপদের বিষয়ে কিছু উল্লেখ করা হয়নি।

অ্যাসিস্ট্যান্ট প্রফেসর, ফুল-টাইম কন্ট্র্যাক্টচুয়াল ফ্যাকাল্টি মেম্বার এবং পার্ট-টাইম কন্ট্র্যাক্টচুয়াল ফ্যাকাল্টি মেম্বার পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৪৫ বছরের মধ্যে। অন্যদিকে, অ্যাসোসিয়েট প্রফেসর এবং প্রফেসর পদে আবেদনের জন্য বয়সের ঊর্ধ্বসীমা যথাক্রমে ৫০ এবং ৫৫ বছর। ফুল-টাইম কন্ট্র্যাক্টচুয়াল ফ্যাকাল্টি মেম্বার এবং পার্ট-টাইম কন্ট্র্যাক্টচুয়াল ফ্যাকাল্টি মেম্বার পদে নিযুক্তদের পারিশ্রমিক হবে ২৫,০০০ টাকা এবং ৫৫,০০০ টাকা। অ্যাসিস্ট্যান্ট প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং প্রফেসর পদে নিযুক্তদের পারিশ্রমিক হবে ৫৭,৭০০ টাকা, ১,৩১,৪০০ টাকা এবং ১,৪৪, ২০০ টাকা। এ ছাড়াও মিলবে অন্যান্য সুযোগসুবিধা। প্রতি ক্ষেত্রে আবেদনের জন্য পৃথক যোগ্যতার মাপকাঠি ধার্য করা হয়েছে, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

আগ্রহীদের মূল বিজ্ঞপ্তিতে দেওয়া লিঙ্কে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। এর পর আবেদনপত্রের প্রিন্ট আউট-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানাতেও পাঠাতে হবে। অনলাইন এবং অফলাইনে আবেদনের শেষ দিন যথাক্রমে ১৫ এবং ১৮ এপ্রিল। এর পর ইন্টারভিউয়ের মাধ্যমে সমস্ত পদে কর্মী নিয়োগ করা হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE