Advertisement
০৫ মে ২০২৪
SAIL Recruitment 2023

স্টিল অথরিটি অফ ইন্ডিয়ায় চাকরির সুযোগ, কোন প্ল্যান্টে, কী কী পদে নিয়োগ?

সুপার স্পেশালিস্ট, স্পেশালিস্ট এবং জিডিএমও পদে নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ হবে ২,৫০,০০০ টাকা, ১,২০,০০০-১,৬০,০০০ টাকা এবং ৯০,০০০-১,০০,০০০ টাকা প্রতি মাসে।

SAIL

ভিলাই স্টিল প্ল্যান্ট। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২৩ ১৯:১২
Share: Save:

চিকিৎসকদের জন্য সরকারি চাকরির সুবর্ণ সুযোগ! রাষ্ট্রায়ত্ত সংস্থা স্টিল অথরিটি অফ ইন্ডিয়া (সেল)-এর ভিলাই স্টিল প্ল্যান্টের হাসপাতালে কাজের সুযোগ রয়েছে। সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সেল-এর তরফে। ছত্তীসগড়ে ভিলাই স্টিল প্ল্যান্ট এবং ভিলাইয়ের খনি অঞ্চলের হাসপাতাল এবং হেলথ সেন্টারের জন্য এই নিয়োগ। প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য আগে থেকে কোনও নির্দিষ্ট ঠিকানায় আবেদনপত্র পাঠাতে হবে না।

হাসপাতাল এবং হেলথ সেন্টারে নিয়োগ হবে জেনারেল ডিউটি মেডিক্যাল অফিসার (জিডিএমও), স্পেশালিস্ট এবং সুপার স্পেশালিস্ট পদে। মোট শূন্যপদের সংখ্যা ২৫। কার্ডিয়োলজি, নিউরোলজি, গ্যাস্ট্রোএন্টেরোলজি, জেনারেল মেডিসিন-সহ অন্যান্য বিভাগে উল্লিখিত পদগুলিতে প্রার্থী নিয়োগ করা হবে। আবেদনকারীদের বয়স হতে হবে ৬৯ বছরের মধ্যে। সুপার স্পেশালিস্ট, স্পেশালিস্ট এবং জিডিএমও পদে নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ হবে ২,৫০,০০০ টাকা, ১,২০,০০০-১,৬০,০০০ টাকা এবং ৯০,০০০-১,০০,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও মিলবে অন্যান্য সুযোগসুবিধা। সমস্ত পদেই চুক্তির ভিত্তিতে প্রথমে এক বছরের জন্য নিয়োগ করা হবে। কাজের ভিত্তিতে এই মেয়াদ বেড়ে সর্বাধিক তিন বছর পর্যন্ত হতে পারে।

পদগুলিতে আবেদন করতে পারবেন ভিলাই বা অন্যান্য স্টিল প্ল্যান্টের অবসরপ্রাপ্ত চিকিৎসক থেকে শুরু করে সরকারি বা রাষ্ট্রায়ত্ত সংস্থা থেকে অবসরপ্রাপ্ত চিকিৎসকরা। নির্দিষ্ট শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি আবেদনকারীদের মেডিক্যাল কাউন্সিল অফ ইন্ডিয়া বা রাজ্য মেডিক্যাল কাউন্সিলের রেজিস্ট্রেশন অথবা ‘ভ্যালিড প্র্যাক্টিশনার’ হিসাবে জাতীয় বা রাজ্য স্তরে নাম নথিভুক্ত থাকতে হবে।

আগামী ২১ ডিসেম্বর সকাল ১০টায় ভিলাই স্টিল প্ল্যান্টে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন সকাল সাড়ে ৯টার মধ্যে নির্ধারিত স্থানে প্রার্থীদের পৌঁছে যেতে হবে। সঙ্গে রাখতে হবে বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি। এর পর নথি যাচাইকরণ এবং ইন্টারভিউয়ের মাধ্যমে উক্ত পদগুলিতে প্রার্থী নিয়োগ করা হবে। নিয়োগের জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতার বিষয়ে জানতে সেল ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE