Advertisement
১৬ মে ২০২৪
Court Clerk Jobs 2024

ক্লার্ক পদে কর্মী নিয়োগ করবে সুপ্রিম কোর্ট, কী ভাবে আবেদন করবেন?

সুপ্রিম কোর্টের তরফে সম্প্রতি প্রকাশিত একটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ক্লার্ক-কাম-রিসার্চ অ্যাসোসিয়েটস পদে কর্মী নিয়োগ করা হবে। ওই পদে নিযুক্তদের ৮০,০০০ টাকা প্রতি মাসে পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

Supreme Court of India.

সুপ্রিম কোর্ট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৪ ১৪:১৮
Share: Save:

সুপ্রিম কোর্টে কাজের সুযোগ। এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ক্লার্ক-কাম-রিসার্চ অ্যাসোসিয়েটস পদে কর্মী নিয়োগ করা হবে। নির্দিষ্ট সময়ের চুক্তির ভিত্তিতে ওই পদে কাজ করতে হবে। প্রতি মাসে নিযুক্ত ব্যক্তিদের ৮০,০০০ টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

উল্লিখিত পদে বার কাউন্সিল অফ ইন্ডিয়া অনুমোদিত প্রতিষ্ঠান থেকে আইনে স্নাতক হয়েছেন, এমন ব্যক্তিদের নিয়োগ করা হবে। তবে, যাঁরা স্নাতক হওয়ার পর পাঁচ বছরের ইন্টিগ্রেটেড ল কোর্স পড়ছেন, বা তিন বছরের ল কোর্সের পড়াশোনা করছেন, তাঁরাও সংশ্লিষ্ট পদের জন্য আবেদন করতে পারবেন।

আবেদনকারীদের বয়স ১৫ ফেব্রুয়ারি, ২০২৪ অনুযায়ী, ২০ থেকে ৩২ বছরের মধ্যে হওয়া বাঞ্ছনীয়। তাঁদের রিসার্চ অ্যান্ড অ্যানালিটিক্যাল স্কিলস, লেখার দক্ষতা এবং কম্পিউটার ব্যবহার করে কাজের দক্ষতা থাকা প্রয়োজন। লিখিত পরীক্ষার মাধ্যমে এই পদে আবেদনকারীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। কলকাতা, ভুবনেশ্বর, গুয়াহাটি-সহ দেশের বিভিন্ন কেন্দ্রে পরীক্ষা নেওয়া হবে। পরীক্ষা নেওয়া হবে ১০ মার্চ।

সংশ্লিষ্ট পদে আবেদন করতে আগ্রহীদের অনলাইনে ফর্মপূরণ করে জমা দিতে হবে। ২৫ জানুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদনপত্র জমা দেওয়া যাবে। আবেদনমূল্য হিসাবে ৫০০ টাকা জমা দিতে হবে। নির্দিষ্ট সময়ের পরে আবেদন জমা না দিতে পারলে আবেদন গ্রহণ করা হবে না। পরীক্ষার অ্যাডমিট কার্ড সম্পর্কিত তথ্য ওয়েবসাইটে প্রকাশ করে জানিয়ে দেওয়া হবে। তাই আগ্রহীদের ওয়েবসাইটে নজর রাখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE