Advertisement
০২ মে ২০২৪
WB Govt Job Recruitment 2023

উত্তর দিনাজপুর জেলায় রয়েছে কাজের সুযোগ, শূন্যপদ ক’টি?

জেলার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের তরফে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আয়ুষ বিভাগের অধীনে কাজ করতে হবে যোগ প্রশিক্ষকদের।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৩ ১৫:৫০
Share: Save:

উত্তর দিনাজপুর জেলায় রয়েছে কাজের সুযোগ। জেলার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের তরফে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। উত্তর দিনাজপুর জেলার প্রশাসনিক ওয়েবসাইটে গেলেই দেখা যাবে বিজ্ঞপ্তিটি।

যোগ প্রশিক্ষক নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে এই পদে। মোট শূন্যপদ ২৬টি। এর মধ্যে ১৩ জন পুরুষ এবং ১৩ জন মহিলাকে নেওয়া হবে। আয়ুষ বিভাগের অধীনে কাজ করতে হবে যোগ প্রশিক্ষকদের। পুরুষদের ক্ষেত্রে প্রতি মাসে বেতন হবে আট হাজার টাকা। তাঁদের মাসে মোট ৩২টি সেশন নিতে হবে। অন্য দিকে মহিলারা পাবেন পাঁচ হাজার টাকা। এক্ষেত্রে মাসে মোট ২০টি সেশন নিতে হবে।

কী যোগ্যতা প্রয়োজন?

আবেদনকারীর বয়স ৪০ বছরের মধ্যে হতে হবে। যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক উত্তীর্ণ হওয়া দরকার। ওয়েস্ট বেঙ্গল কাউন্সিল অফ ইয়োগা অ্যান্ড নিউরোপ্যাথি (ডব্লুসিওয়াইএন) স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিভাগে এক বছরের কোর্সের শংসাপত্র থাকা দরকার। ডব্লুসিওয়াইএন-এর অধীনে প্রার্থীর নাম নথিভুক্ত থাকা প্রয়োজন। প্রার্থীকে পশ্চিমবঙ্গের বাসিন্দা হতে হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে প্রথমে উত্তর দিনাজপুর জেলার প্রশাসনিক ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘নোটিস’ এবং ‘রিক্রুটমেন্ট’-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখা যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। পাশাপাশি, আবেদনমূল্যও জমা দেওয়া দরকার। ৩১ অগস্ট পর্যন্ত অনলাইনে রেজিস্ট্রেশন করা যাবে। ৫ সেপ্টেম্বর পর্যন্ত টাকা জমা দেওয়া যাবে। সম্পূর্ণ আবেদন প্রক্রিয়া শেষ হবে ৮ সেপ্টেম্বর ’২৩। এ ছাড়াও অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর সরাসরি আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি জমা দেওয়া দরকার। ১৫ সেপ্টেম্বরের মধ্যে সরাসরি আবেদনপত্র জমা দিতে হবে।

নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে উত্তর দিনাজপুর জেলার প্রশাসনিক ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE