Advertisement
১০ জুন ২০২৪
MEITY Recruitment 2023

কেন্দ্রীয় বৈদ্যুতিন ও তথ্যপ্রযুক্তি মন্ত্রকে স্নাতকদের নিয়োগ, কোন পদে কাজ করতে হবে?

মন্ত্রকের ডিজিটাল ইন্ডিয়া কর্পোরেশনের জন্য পরামর্শদাতা পদে কর্মী প্রয়োজন। প্রতিষ্ঠানের তরফে উল্লিখিত পদে প্রার্থী চেয়ে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

govt employee.

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২৩ ১৬:৪৩
Share: Save:

কেন্দ্রীয় মন্ত্রকে চাকরির সুযোগ। কেন্দ্রীয় বৈদ্যুতিন ও তথ্যপ্রযুক্তি মন্ত্রকের অধীনস্থ সংস্থায় চুক্তির ভিত্তিতে পরামর্শদাতা নিয়োগ করা হবে। তাঁদের ডিজিটাল ইন্ডিয়া কর্পোরেশনে কাজ করতে হবে। সম্প্রতি এই মর্মে মন্ত্রকের তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রিন্সিপল কনসালট্যান্ট এবং কনসালট্যান্ট - প্রজেক্ট ম্যানেজমেন্ট ইউনিট পদে কর্মী নিয়োগ করা হবে। মোট তিন জন অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তিকে সংশ্লিষ্ট পদে কাজ করতে হবে। নয়া দিল্লির দফতরে নিযুক্তদের কর্মস্থল হবে। কৃত্রিম মেধার দক্ষতা বৃদ্ধির প্রকল্পে নিযুক্তদের কাজ করতে হবে। প্রসঙ্গত, মন্ত্রকের তরফে ‘ইন্ডিয়া এইআই প্রোগ্রাম’ শুরু করা হয়েছে, যার সাহায্যে কৃত্রিম মেধাকে হাতিয়ার করে দেশের বিভিন্ন ক্ষেত্রে প্রযুক্তি এবং কারিগরি বিষয়গুলিকে দ্রুততার সঙ্গে উন্নয়নের কাজে ব্যবহার করা হবে।

তাই উল্লিখিত পদে কম্পিউটার সায়েন্সে স্নাতক এবং এডুকেশন, বিজ়নেস অ্যাডমিনিস্ট্রেশন স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিদের নিয়োগ করা হবে। তাঁদের কৃত্রিম মেধা নিয়ে জ্ঞান থাকা আবশ্যক। পাশাপাশি, বিভিন্ন ধরনের প্রকল্পের কার্যকর্তা হিসাবে সঠিক পরামর্শ দেওয়ার দক্ষতা থাকাও প্রয়োজন।

উল্লিখিত পদে আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন। কেন্দ্রীয় বৈদ্যুতিন ও তথ্যপ্রযুক্তি মন্ত্রকের ওয়েবসাইটে গিয়ে একটি নির্দিষ্ট লিঙ্কে ক্লিক করে আবেদন করা যাবে। ৩০ নভেম্বরের মধ্যে আবেদন জমা করতে হবে। বাছাই করা প্রার্থীদের সঙ্গে ইমেল মারফত যোগাযোগ করে নেওয়া হবে। এই পদে নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও তথ্যের জন্য মন্ত্রকের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE