Advertisement
১৮ মে ২০২৪
CSIR IICB Recruitment 2023

৫০-এর বেশি জুনিয়র রিসার্চ ফেলো নেবে সিএসআইআর, যাদবপুরের কেন্দ্রে হবে ইন্টারভিউ

সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের জেআরএফ হিসাবে বেছে নেওয়া হবে। তাঁদের বয়স ২৮ বছরের মধ্যে হতে হবে।

CSIR-IICB.

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ কেমিক্যাল বায়োলজি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০২৪ ১৩:১৯
Share: Save:

কেন্দ্রীয় প্রতিষ্ঠানে কাজের সুযোগ। প্রতিষ্ঠানের যাদবপুর কেন্দ্রে ৫৫ জন জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। প্রতিষ্ঠানের তরফে একটি বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়েছে, ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ কেমিক্যাল বায়োলজিতে রসায়ন এবং জীববিজ্ঞান বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিকে বেছে নেওয়া হবে।

প্রার্থীদের ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) উত্তীর্ণ হতে হবে। তাঁদের স্টেম সেল বায়োলজি, ক্যানসার বায়োলজি, স্ট্রাকচারাল বায়োলজির মতো বিষয় নিয়ে গবেষণামূলক কাজ করতে হবে। প্রাথমিক ভাবে জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে নির্দিষ্ট সময়ের জন্য চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে। পরবর্তী কালে কাজের নিরিখে ওই মেয়াদ বৃদ্ধি করা হতে পারে।

আগ্রহীদের বয়স ২৮ বছরের মধ্যে হতে হবে। প্রতি মাসে তাঁদের কত টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে, সেই বিষয়ে প্রতিষ্ঠানের তরফে কোনও তথ্য পেশ করা হয়নি। সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে স্নাতকোত্তর প্রার্থীদের বেছে নেওয়া হবে।

আগ্রহীদের আলাদা করে কোনও আবেদনপত্র জমা দিতে হবে না। প্রতিষ্ঠানের প্রকাশিত বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র এবং কর্মজীবনের অভিজ্ঞতার শংসাপত্র নিয়ে সরাসরি ইন্টারভিউয়ের জন্য উপস্থিত হতে হবে। ১৯ মার্চ সকাল সাড়ে ৯টা থেকে ইন্টারভিউ শুরু হবে। এই বিষয়ে আরও জেনে নিতে প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

JRF recruitment 2024 WB Govt Job 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE