Advertisement
১৬ মে ২০২৪
NCSM Recruitment 2024

ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজ়িয়ামসে কর্মখালি, কোন কোন বিভাগে চলছে নিয়োগ?

ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজ়িয়ামসের কলকাতার দফতরে কর্মী নিয়োগ করা হবে। নিযুক্তদের বয়স ২৫ বছরের মধ্যে হওয়া বাঞ্ছনীয়।

National Council of Science Museums.

ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজ়িয়ামস। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ১২:৫৬
Share: Save:

কর্মী নিয়োগ করবে ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজ়িয়ামস। এই মর্মে প্রতিষ্ঠানের তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অফিস অ্যাসিস্ট্যান্ট এবং টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী নিয়োগ করা হবে। নিযুক্ত ব্যক্তিদের কর্মস্থল হবে কলকাতা এবং ঢেঙ্কানল।

অফিস অ্যাসিস্ট্যান্ট পদে কর্মরত ব্যক্তিদের প্রতি মাসে ১৯,৯০০ টাকা থেকে ৬৩,২০০ টাকা স্কেলে বেতন দেওয়া হবে। শূন্যপদ ছ’টি। এই পদে দ্বাদশ উত্তীর্ণদের নিয়োগ করা হবে। আবেদনকারীদের ১০ মিনিটে অন্তত ৩৫টি ইংরেজি শব্দ এবং ৩০ টি হিন্দি শব্দ টাইপ করার দক্ষতা থাকা প্রয়োজন। একই সঙ্গে সরকার অনুমোদিত কেন্দ্র থেকে কম্পিউটারে দ্রুত টাইপ করার শংসাপত্র থাকতে হবে। উল্লিখিত পদে নিযুক্ত ব্যক্তিদের বয়স ২৫ বছরের মধ্যে হতে হবে।

টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট পদে নিযুক্ত ব্যক্তিদের ২৯,২০০ টাকা থেকে ৯২,৩০০ টাকা স্কেলে বেতন দেওয়া হবে। ওই পদে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে তিন বছরের ডিপ্লোমা করেছেন, এমন ব্যক্তিদের নিয়োগ করা হবে। বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। উল্লিখিত পদে নিয়োগে আগ্রহীদের ৮৮৫ টাকা আবেদনমূল্য জমা দিয়ে আবেদনপত্র জমা দিতে হবে।

প্রার্থীরা অনলাইনে ইমেল মারফত কিংবা ডাকযোগে আবেদনের সমস্ত নথি পাঠাতে পারবেন। তবে উল্লিখিত পদের জন্য ১১ মার্চ পর্যন্তই আবেদনপত্র জমা নেওয়া হবে। নির্ধারিত দিনের পর আর কোনও ভাবেই আবেদন গ্রহণ করা হবে না। এই বিষয়ে আরও তথ্য জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE