Advertisement
১৪ জুন ২০২৪
IIT Kharagpur Recruitment 2023

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের অর্থপুষ্ট প্রকল্পে গবেষণার সুযোগ, কোন বিভাগে হবে নিয়োগ?

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুরে রিসার্চ ইনভেস্টিগেটর প্রয়োজন। প্রতিষ্ঠানের ইলেকট্রনিক্স অ্যান্ড ইলেকট্রিক্যাল কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের তরফে এই বিষয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Indian Institute of Technology, Kharagpur.

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২৩ ১৩:৪৩
Share: Save:

কেন্দ্রীয় মন্ত্রকের প্রকল্পে কাজের সুযোগ। মেডিসিন কিংবা ইঞ্জিনিয়ারিংয়ের যে কোনও শাখায় স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন প্রার্থীদের নিয়োগ করা হবে। এই মর্মে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুরের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রতিষ্ঠানের ইলেকট্রনিক্স অ্যান্ড ইলেকট্রিক্যাল কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের একটি গবেষণা প্রকল্পে রিসার্চ ইনভেস্টিগেটর পদে কর্মী প্রয়োজন। মোট শূন্যপদ ছ’টি।

প্রকল্পের নাম, ‘আইসিএমআর-আইআইটি কেজিপি মেডটেক বায়োডিজ়াইন ক্লাইম্ব ফেলোশিপ প্রোগ্রাম (আইবিও)’। এই প্রকল্পে কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের অধীনস্থ ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চের তরফে আর্থিক অনুদান দেওয়া হবে। অনূর্ধ্ব ৫০ বছর বয়সি ব্যক্তিরা সংশ্লিষ্ট পদের জন্য আবেদন করতে পারবেন।

উল্লিখিত পদে আবেদনকারীদের দলবদ্ধ ভাবে স্বাস্থ্য পরিষেবা ক্ষেত্রে পূর্বে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। ডেন্টাল কিংবা মেডিসিন শাখায় স্নাতকদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। তবে, ইঞ্জিনিয়ারিং, টেকনোলজি, ইন্ডাস্ট্রিয়াল শাখার স্নাতকেরাও সংশ্লিষ্ট পদের জন্য আবেদন করতে পারবেন।

নিযুক্ত ব্যক্তিরা মাসে ৬০ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে পাবেন। প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে এবং ১০০ টাকা আবেদনমূল্য হিসাবে জমা দিতে হবে। তবে মহিলা আবেদনকারীদের ক্ষেত্রে ওই টাকা জমা দিতে হবে না। উল্লিখিত পদে ২০ ডিসেম্বর পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। এই বিষয়ে আরও তথ্য জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে নজর রাখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE