Advertisement
২২ মে ২০২৪
NHSRC Recruitment 2023

ন্যাশনাল হেল্‌থ সিস্টেমস রিসোর্স সেন্টারে পরামর্শদাতা প্রয়োজন, কী ভাবে আবেদন করবেন?

প্রতিষ্ঠানের অ্যাসপিরেশনাল ডিস্ট্রিক্ট ইউনিটের মনিটরিং অ্যান্ড এভালুয়েশন বিভাগে সিনিয়র কনসালট্যান্ট পদে নিয়োগ করা হবে। উল্লিখিত পদে পাঁচ বছরের পেশাদার অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তিদের আবেদন গ্রহণ করা হবে।

National Health Systems Resource Centre.

ন্যাশনাল হেল্‌থ সিস্টেমস রিসোর্স সেন্টার, নয়াদিল্লি। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২৩ ১৫:৫৯
Share: Save:

সমাজবিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রি রয়েছে, এমন প্রার্থীদের জন্য কাজের সুযোগ। কেন্দ্রীয় সংস্থা ন্যাশনাল হেল্থ সিস্টেমস রিসোর্স সেন্টারের নয়াদিল্লির দফতরে প্রার্থী নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে অভিজ্ঞ ব্যক্তিদের নিয়োগ করা হবে।

কোন পদে কর্মী প্রয়োজন?

প্রতিষ্ঠানের অ্যাসপিরেশনাল ডিস্ট্রিক্ট ইউনিটের মনিটরিং অ্যান্ড এভালুয়েশন বিভাগের সিনিয়র কনসালট্যান্ট পদে নিয়োগ করা হবে। অনূর্ধ্ব ৫৫ বছর বয়সি প্রার্থীদের নিয়োগ করা হবে।

কারা আবেদন করতে পারবেন?

সমাজ বিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রির পাশাপাশি, পাবলিক হেল্থ, সোশ্যাল ওয়ার্ক কিংবা রাশিবিজ্ঞান বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি রয়েছে, এমন প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। তবে এই ক্ষেত্রে তাঁদের অন্তত পাঁচ বছর কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। জাতীয় স্তরে জনস্বাস্থ্য, হেল্থ সিস্টেম স্ট্রেংথেনিং, প্রোগ্রাম প্ল্যানিং-এর মতো ক্ষেত্রে কাজের অভিজ্ঞতা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

কাজের ধরন:

এক বছর চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের বিভিন্ন প্রকল্পে কাজগুলিতে পরামর্শ দিতে হবে। জেলাস্তরের বিভিন্ন কর্মসূচির বিষয়ে প্রযুক্তিগত চাহিদা মেটাতে হবে। জেলা, রাজ্যস্তরের বিভিন্ন কাজের সঠিক তথ্যগুলিকে সাজানো। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে সামঞ্জস্য বজায় রেখে কাজ করতে হবে।

বেতন:

নিযুক্ত ব্যক্তিকে মাসে ৯০,০০০ থেকে ১,৫০,০০০ টাকা বেতন হিসাবে দেওয়া হবে।

এই পদে অনলাইনে প্রার্থীদের আবেদন করতে হবে। আবেদনের জন্য ন্যাশনাল হেল্থ সিস্টেমস রিসোর্স সেন্টারের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে। বিজ্ঞপ্তিতে প্রকাশিত ফরম্যাটে আবেদনপত্র পেশ করতে হবে। ২৮ নভেম্বর আবেদন গ্রহণের শেষ দিন। প্রার্থীদের অন্যান্য তথ্যের জন্য ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE