Advertisement
৩০ এপ্রিল ২০২৪
FTII Recruitment 2023

এফটিআইআইতে কর্মখালি, কারা আবেদন করতে পারবেন? শূন্যপদ ক’টি?

ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউট অফ ইন্ডিয়া (এফটিআইআই)-র তরফে এই মর্মে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রতিষ্ঠানের বিভিন্ন বিভাগে অধ্যাপক-অধ্যাপিকা এবং শিক্ষাকর্মী নিয়োগ করা হবে।

Film and Television Institute of India.

ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউট অফ ইন্ডিয়া (এফটিআইআই)। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২৩ ১৩:৫৯
Share: Save:

কেন্দ্রীয় সংস্থায় কর্মখালি। এই মর্মে ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউট অফ ইন্ডিয়া (এফটিআইআই)-এর তরফে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রতিষ্ঠানের বিভিন্ন বিভাগে অধ্যাপক-অধ্যাপিকা এবং শিক্ষাকর্মী নিয়োগ করা হবে। অনূর্ধ্ব ৬৩ বছর বয়সি প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে।

অভিনয় (অ্যাকটিং), সিনেমাটোগ্রাফি, স্ক্রিনপ্লে রাইটিং, ফিল্ম ডিরেক্শন, এডিটিং, আর্ট ডিরেক্শন, সাউন্ড, ফিল্ম প্রোডাকশন, টিভি গ্রাফিক্স, টিভি সাউন্ড বিভাগে - প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে কর্মী নিয়োগ করা হবে। এ ছাড়াও, ফিল্ম রিসার্চ অফিসার, প্রোডাকশন সুপারভাইজ়র, সিকিউরিটি অফিসার, ম্যানেজার ল্যাবরেটরি বিভাগেও কর্মী প্রয়োজন।

মোট এক বছরের জন্য সংশ্লিষ্ট পদে কাজ করতে হবে। স্বীকৃত বিশ্ববিদ্যালয় কিংবা শিক্ষা প্রতিষ্ঠান থেকে উল্লিখিত বিষয়ে স্নাতকোত্তর / স্নাতক ডিগ্রি কিংবা ডিপ্লোমা রয়েছে, এমন প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। অধ্যাপকদের ক্ষেত্রে ৪ থেকে ১০ বছর শিক্ষকতার অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়।

প্রার্থীদের অনলাইনে একটি ফর্ম পূরণ করতে হবে। পাশাপাশি, ১,২০০ টাকা অ্যাপ্লিকেশন ফি হিসাবে জমা দিতে হবে। ৩০ অক্টোবর বিকেল পাঁচটা পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। বাছাই করা প্রার্থীদের নাম ১৫ নভেম্বর প্রকাশ করা হবে। এই বিষয়ে আরও জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE