Advertisement
১৬ মে ২০২৪
Govt Job Recruitment 2023

ভারত সরকারের ডিপার্টমেন্ট অফ কমার্সে কর্মখালি, কোন কোন পদে নিয়োগ?

প্রতিটি পদেই চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে। ইকনমিক্স, লিগ্যাল, পাবলিক পলিসি, ডেটা সায়েন্স এবং জেনারেল ম্যানেজমেন্ট বিভাগে এই পদ্গুলিতে নিয়োগ করা হবে।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৫৮
Share: Save:

ভারত সরকারের ডিপার্টমেন্ট অফ কমার্সে কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে তাদের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

ইয়ং প্রফেশনাল, অ্যাসোসিয়েটস, কনসালট্যান্ট, সিনিয়র কনসালট্যান্ট পদে নেওয়া হবে কর্মী। প্রতিটি পদেই চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে। ইকনমিক্স, লিগ্যাল, পাবলিক পলিসি, ডেটা সায়েন্স এবং জেনারেল ম্যানেজমেন্ট বিভাগে এই পদ্গুলিতে নিয়োগ করা হবে। মোট শূন্যপদ রয়েছে ৬৭টি।

ইয়ং প্রফেশনাল পদে আবেদনের জন্য প্রার্থীর বয়স ৩৫ বছরের মধ্যে হওয়া দরকার। প্রতি মাসে ৬০ হাজার টাকা করে বেতন দেওয়া হবে। ৪৫ বছরের মধ্যে বয়স হতে হবে অ্যাসোসিয়েটস পদে আবেদনের জন্য। ৮০ হাজার টাকা থেকে এক লক্ষ ৪৫ হাজার টাকা পর্যন্ত বেতন মিলবে। কনসালট্যান্ট পদে আবেদন করতে হলে প্রার্থীর বয়স ৫০ বছরের মধ্যে হতে হবে। এক লক্ষ ৪৫ হাজার টাকা থেকে দু’লক্ষ ৬৫ হাজার টাকার মধ্যে বেতন দেওয়া হবে। সিনিয়র কনসালট্যান্ট পদে আবেদনের জন্য ৬৫ বছরের মধ্যে বয়স হতে হবে। দু’লক্ষ ৬৫ হাজার টাকা থেকে তিন লক্ষ ৩০ হাজার টাকা পর্যন্ত বেতন মিলবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

আবেদন করবেন কী ভাবে?

প্রথমে ভারত সরকারের ডিপার্টমেন্ট অফ কমার্সের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘ভ্যাকান্সি’-তে গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। সেখান থেকে আবেদনপত্র ডাউনলোড করা দরকার। এর পর বিজ্ঞপ্তিতে দেওয়া আইডিতে আবেদনপত্র, জীবনপঞ্জি এবং প্রয়োজনীয় নথি মেল করতে হবে। বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে ১৪ সেপ্টেম্বর ২০২৩। ওই দিন থেকে ২১ দিনের মধ্যে আবেদনপত্র করতে হবে।

এই বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে ভারত সরকারের ডিপার্টমেন্ট অফ কমার্সের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Job Vacancy Job Recruitment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE