Advertisement
০১ মে ২০২৪
Viswa Bharati University

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে রয়েছে কাজের সুযোগ, কোন বিভাগের জন্য?

প্রার্থীর বয়স ২৮ বছরের মধ্যে হতে হবে। প্রতি মাসে ফেলোশিপ দেওয়া হবে ১৪ হাজার টাকা।

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়।

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২৩ ১৬:৫৮
Share: Save:

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে দিচ্ছে কাজের সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

সিআরএস প্রোজেক্ট ফেলো (জুনিয়র) নেওয়া হবে। ইউজিসি-ডিএই ফান্ডেড রিসার্চ প্রোজেক্টের কাজে নেওয়া হবে কর্মী। প্রোজেক্টির নাম ‘প্রোবিং স্পিন স্টেট বাইস্টেবিলিটি অফ স্পিন ক্রসওভার মেটেরিয়ালস ইউজিং নিউট্রন ডিফ্র্যাকশন টেকনিক’। বিশ্ববিদ্যালয়ের ফিজিক্স বিভাগের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি।

আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ফিজিক্সে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর-সহ স্নাতকোত্তর যোগ্যতা থাকা দরকার। ২৮ বছরের মধ্যে বয়স হতে হবে। প্রতি মাসে ফেলোশিপ দেওয়া হবে ১৪ হাজার টাকা। তবে, যদি কোনও প্রার্থীর গ্র্যাজুয়েট অ্যাপ্টিটিউড টেস্ট (গেট) অথবা বিজ্ঞপ্তি অনুযায়ী সমতুল্য যোগ্যতা থাকে, তা হলে তাঁকে প্রতি মাসে ফেলোশিপ বাবদ ৩১ হাজার টাকা দেওয়া হবে। কাজের মেয়াদ তিন বছর।

আবেদন প্রক্রিয়া:

প্রার্থীকে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘কেরিয়ার’-এ গেলে বিজ্ঞপ্তিটি পাওয়া যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী প্রয়োজনীয় নথি মেল করতে হবে। আবেদনপত্র, নাম, ঠিকানা, যোগাযোগ নম্বর—সহ বিস্তারিত জীবনপঞ্জি এবং প্রয়োজনীয় নথি মেল করতে হবে। বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে ৪ জুলাই ’২৩। প্রকাশিত হওয়ার ২ সপ্তাহের মধ্যে আবেদনপত্র মেল করতে হবে।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE