Advertisement
১৭ মে ২০২৪
Recruitment in WBPSC 2023

পাবলিক সার্ভিস কমিশনের তরফে কর্মী নিয়োগ করা হবে, কোন পদের জন্য?

রাজ্য সরকারের ল বিভাগে কাজ করতে হবে। সব মিলিয়ে মোট শূন্যপদ রয়েছে ১৪টি।

WBPSC

রাজ্য পাবলিক সার্ভিস কমিশন। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৩ ১৬:১৪
Share: Save:

পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সেই মর্মে কমিশনের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

অ্যাসিস্ট্যান্ট ট্রান্সলেটর পদে নিয়োগ করা হবে কর্মী। বাংলা, নেপালি এবং সাঁওতালি ভাষার জন্য এই পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। রাজ্য সরকারের ল বিভাগে কাজ করতে হবে। সব মিলিয়ে মোট শূন্যপদ রয়েছে ১৪টি। এর মধ্যে বাংলা ভাষায় অনুবাদক নিয়োগের জন্য সাধারণ বিভাগে চারটি শূন্যপদ রয়েছে। নেপালি ও সাঁওতালি বিভাগে একটি করে শূন্যপদ রয়েছে। বাকি সব পদ সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য বরাদ্দ রয়েছে। আবেদনের জন্য বয়স এবং শিক্ষাগত যোগ্যতা কী প্রয়োজন এবং কত বেতন মিলবে এই পদে সে বিষয় বিজ্ঞপ্তিতে উল্লেখ নেই। বিজ্ঞপ্তি অনুযায়ী ২২ সেপ্টেম্বর থেকে যোগ্যতার বিষয়ে বিস্তারিত জানা যাবে।

আবেদন করবেন কী ভাবে?

প্রথমে পাবলিক সার্ভিস কমিশনের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। পাশাপাশি, আবেদনমূল্য জমা দেওয়া দরকার। আবেদনপত্র জমা দেওয়া শুরু হবে ৩০ সেপ্টেম্বর থেকে, চলবে ২৪ অক্টোবর বেলা ৩টে পর্যন্ত।

নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য ও শর্তাবলি জানতে পাবলিক সার্ভিস কমিশনের এই ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE