Advertisement
০৪ অক্টোবর ২০২২
Adrija Roy

Adrija Roy: কিশোরী পরিচারিকার বিয়ে রুখে দেওয়া, কুকুর-পালন, একার সংসারের গল্প শোনালেন অদ্রিজা

অদ্রিজার দেখাদেখি সুমনও রিল ভিডিয়ো বানাতে শিখেছেন। বাড়ির বিভিন্ন কোনায় তিনি নিজের ছবি তুলে বা ভিডিয়ো বানিয়ে ইন্টাগ্রামে দেন।

একার সংসারের গল্প শোনালেন ২২ বছরের অদ্রিজা।

একার সংসারের গল্প শোনালেন ২২ বছরের অদ্রিজা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২১ ১৯:৩৪
Share: Save:

জুলাই মাসে ২২ বছরে পা দিয়েছেন অদ্রিজা রায়। তারও বেশ কয়েক বছর ধরেই একা থাকেন তিনি। আদিবাড়ি দক্ষিনেশ্বরে। মা ও বাবা দু’জনেই চাকরি করেন। বাগুইআটির বাড়িতে থেকেই চাকরি করেন মা, বাবা এবং ঠাকুমা। সপ্তাহান্তে মেয়ের কাছে সাউথসিটি গার্ডেন্সে চলে আসেন। বাকি সপ্তাহে তাঁদের স্বাবলম্বী মেয়ে নিজের কাজকর্ম, শ্যুটিং এবং ছোট্ট সংসার নিয়ে ব্যস্ত। কে কে আছেন বা আছে অদ্রিজার সংসারে?

কুকি, উইনি আর সুমন। কুকি এবং উইনি সারমেয়। শিৎজু জাতের কুকির বয়স এক বছর পাঁচ মাস। আর হাস্কি জাতের উইনি দু’মাসে পড়ল। সুমন তাঁর পরিচারিকা। কিন্তু নিজের বোনের মতো। সুমন ২৪ ঘণ্টাই অদ্রিজার সঙ্গে থাকেন। বয়স ১৭ বছর। সুমন অদ্রিজার সঙ্গে থেকেই পড়াশোনা করেন। কুকি ও উইনিকে শান্তিতে সুমনের কাছে রেখেই কাজে বার হন ‘বয়ফ্রেন্ডস অ্যান্ড গার্লফ্রেন্ডস’-এর নায়িকা।

কুকি আর উইনির সঙ্গে অদ্রিজা

কুকি আর উইনির সঙ্গে অদ্রিজা

কুকুরদু’টিকে বাড়িতে রেখে কাজে যান ‘মৌ এর বাড়ি’ ধারাবাহিকের অভিনেত্রী। কিন্তু মন পড়ে থাকে সন্তানদের কাছে। তাই বাড়িতে সিসিটিভি লাগিয়েছেন। কুকি আর উইনি ঘর থেকে বেরিয়ে নীচে নেমে গেলে বা লিফটে উঠে গেলে অদ্রিজা সেটে বসেই তা দেখতে পান। সঙ্গে সঙ্গে সুমনকে ফোন করে খবর দিয়ে দেন তিনি। এ ভাবেই ২৪ ঘণ্টা সংসারের কথা মাথায় ঘুরতে থাকে তাঁর।

অদ্রিজার দেখাদেখি সুমনও রিল ভিডিয়ো বানাতে শিখেছেন। বাড়ির বিভিন্ন কোনায় তিনি নিজের ছবি তুলে বা ভিডিয়ো বানিয়ে ইন্টাগ্রামে দেন। অদ্রিজা বাড়ি ফিরতেই সুমনের সঙ্গে গল্পে মাতেন। আনন্দবাজার অনলাইনকে অদ্রিজা বললেন, ‘‘একা থাকি তো! বাড়ি ফিরে সুমনকেই তাই আমার সারা দিনের গল্প শুনতে হয়। কোনও কোনও দিন গল্প করতে করতে অনেক রাত হয়ে যায়। পরের দিন হয়তো সকালে ওঠা। এ দিকে অ্যালার্ম বেজে গিয়েছে, উঠতেই পারিনি। সুমনই আমাকে সকালবেলা ঘুম থেকে ডাকে। আমিই কিন্তু গল্প করে ওকে ঘুমোতে দিইনি। কিন্তু সকালে ও ডাকতে না পারলে খানিক বকাঝকা করে ফেলি। সে রকম দিনে জলখাবারের সময় পাই না। না খেয়েই বেরিয়ে যাই। কিন্তু পরে আবার বকাঝকা করার জন্য ক্ষমাও চেয়ে নিই অথবা আদর করে দিই।’’

অদ্রিজা এবং সুমন

অদ্রিজা এবং সুমন

সুমনের বাড়ি থেকে ওঁর বিয়ের কথাবার্তা শুরু করে দিয়েছিল। অদ্রিজা সুমনের দিদার সঙ্গে কথা বলে বুঝিয়েছেন, সুমন প্রাপ্তবয়স্ক হওয়ার পর, পড়াশোনা করে তবেই বিয়ে করবেন। সেই সুমনের অনলাইন ক্লাস চলছে এখন। যখনই কোনও সমস্যা হয়, অদ্রিজাই তাঁকে সাহায্য করেন। অদ্রিজার কথা থেকেই জানা গেল, সুমন খুব ভাল নাচ করেন। ‘সন্ন্যাসী রাজা’-র নায়িকা সুমনের সেই গুণের কথা বলে গর্ববোধ করেন। এই চার সদস্য নিয়ে ২২ বছরের অদ্রিজার জমজমাট সংসার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.