Advertisement
১৩ জুলাই ২০২৪
Madhubala Biopic

বলিউডে তৈরি হচ্ছে মধুবালার বায়োপিক, পরিচালকের আসনে বসছেন কে?

বলিউডে তৈরি হচ্ছে মধুবালার বায়োপিক। ছবিতে নামভূমিকায় কে অভিনয় করবেন, তা নিয়ে অনুরাগীদের মধ্যে কৌতূহল বাড়ছে।

Alia Bhatt’s Darling’s director Jasmeet K Reen to helm the biopic of Madhubala

মধুবালা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৪ ১৮:১৯
Share: Save:

কয়েক বছর ধরে সমাজমাধ্যমে আলোচ্য ছিল বলিউডের অন্যতম সুন্দরী নায়িকা মধুবালার বায়োপিক নাকি তৈরি হচ্ছে। নেপথ্যে ছিল একটি ইউটিউব ভিডিয়ো। কিন্তু পরে জানা যায়, সেই ভিডিয়োটি নকল। ইতিপূর্বে রিলিজ হওয়া বেশ কিছু ছবির ঝলক দিয়ে তৈরি করা হয়েছিল সেটি। কিন্তু এ বার খবর আর মিথ্যে নয়। প্রয়াত অভিনেত্রী মধুবালার বায়োপিক তৈরির প্রস্তুতি শুরু হয়েছে। ছবির নাম ‘মধুবালা’। নির্মাতারা শুক্রবার এই ছবির ঘোষণা করেছেন।

পরিচালক জসমিত কে রিন এই ছবিটি পরিচালনা করবেন। এর আগে তিনি আলিয়া ভট্ট অভিনীত ‘ডার্লিংস’ ছবিটি পরিচালনা করেছিলেন। শুক্রবার এই ছবির ঘোষণা করে নির্মাতারা সমাজমাধ্যমে লিখেছেন, ‘‘মধুবালার প্রতি শ্রদ্ধার্ঘ্য হিসেবে আমাদের পরবর্তী ছবির ঘোষণা করতে পেরে আমরা গর্বিত। বলিউডের বৈগ্রহিক অভিনেত্রীর চিরকালীন আবেদন ও অজানা আখ্যান জানতে প্রস্তুত হোন।’’

১৯৪২ সালে ‘বসন্ত’ ছবির মাধ্যমে বলিউডে পা রাখেন মধুবালা। ১৯৫৮ সালে মুক্তি পায় তাঁর অভিনীত ‘চলতি কা নাম গাড়ি’, ‘কালা পানি’ ছবিগুলি। তবে দু’বছর পরে মুক্তিপ্রাপ্ত ‘মুঘল এ আজ়ম’ ছবিতে আনারকলি চরিত্রে তাঁর অভিনয়কে কেরিয়ারের শ্রেষ্ঠ কাজ বলে মনে করেন অনেকে। বিবাহসূত্রে কিশোর কুমারের সঙ্গে আবদ্ধ হয়েছিলেন মধুবালা। কিন্তু মাত্র ৩৬ বছর বয়সে তাঁর জীবনাবসান হয়।

মধুবালার বায়োপিকে নামভূমিকায় কে অভিনয় করবেন, তা নিয়ে ইতিমধ্যেই নেট দুনিয়ায় চর্চা শুরু হয়েছে। অনুরাগীদের একাংশের মতে এই চরিত্রে আলিয়া ভট্টই শ্রেষ্ঠ নির্বাচন হতে পারেন। যদিও নির্মাতারা আনুষ্ঠানিক ভাবে কার নাম ঘোষণা করেন, তা নিয়ে শুরু হয়েছে জল্পনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Madhubala Bollywood Actors biopic
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE