Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Sreemoyee: রোহিতকে বিয়ে করুন শ্রীময়ী, আমরা পাশে আছি! মহিলাদের খোলাখুলি সমর্থন ইন্দ্রাণীকে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৭ অগস্ট ২০২১ ২০:৪০
শ্রীময়ী এবং রোহিত।

শ্রীময়ী এবং রোহিত।

বড় পদক্ষেপ করতে চলেছে ধারাবাহিকের 'শ্রীময়ী'। ৭০০ পর্ব পেরিয়ে সংসারের সব দায়িত্ব পালনের পর রোহিত সেনকে বিয়ে করছে সে। এই প্রথম ছোট পর্দার পরিণতবয়স্ক কোনও কেন্দ্রীয় নারী চরিত্র তার পুরনো ভালবাসার হাত ধরছে। এই খবর প্রথম জানিয়েছিল আনন্দবাজার অনলাইন। স্টার জলসার ‘শ্রীময়ী’ ধারাবাহিকের পাতা থেকে প্রচার ঝলক প্রকাশ্যে আসতেই বাঁধভাঙা আনন্দে ভেসেছেন ধারাবাহিকের দর্শকেরাও। নিজের মত প্রকাশ করে সেই সময় ‘শ্রীময়ী’ ওরফে ইন্দ্রাণী হালদার বলেছিলেন, ‘‘যাঁরা রোহিত-শ্রীময়ীর বিয়ে দেখার অপেক্ষায় ছিলেন তাঁরা কী বলছেন? আমি মহিলা দর্শকদের অনুভূতি জানতে চাইছি। তাঁরা কি শ্রীময়ীকে এ ব্যাপারে সমর্থন জানাবেন?’’

ইন্দ্রাণীর ডাকে সাড়া দিয়ে একে একে মুখ খুলছেন তাঁর মহিলা অনুরাগীরা। পর্দার ‘শ্রীময়ী’কে ভিডিয়ো বার্তায় সরাসরি জানিয়েছেন, ‘‘রোহিতকে বিয়ে করুন শ্রীময়ী। আমরা পাশে আছি!’’ সেই ভিডিয়ো ইন্দ্রাণী ভাগ করে নিয়েছেন আনন্দবাজার অনলাইনের সঙ্গে।

Advertisement

মু্ম্বইয়ের বাসিন্দা অনন্যা রায়। ভিডিয়ো বার্তায় তাঁর দাবি, অন্য শহরে থাকলেও ‘শ্রীময়ী’-র আকর্ষণ তিনি অগ্রাহ্য করতে পারেননি। তিনিও চাইতেন, রোহিত-শ্রীময়ীর বিয়ে হোক। সেই আশা পূরণের পথে। অনন্যা ভীষণ খুশি। তাঁর যুক্তি, ‘‘সংসারের মুখ চেয়ে মেয়েরা নিজেদের খুশির কথা ভুলেই যায়। একুশ শতকের মাঝামাঝি দাঁড়িয়ে সেই দিকে আঙুল তোলা খুবই দরকার ছিল।’’ তার জন্য তিনি ধন্যবাদ জানাচ্ছেন কাহিনি এবং চিত্রনাট্যকার লীনা গঙ্গোপাধ্যায়কে।

একই সুর শোনা গিয়েছে আরেক অনুরাগী শ্রীপর্ণা ঘোষের কথাতেও। শ্রীপর্ণা কলকাতার বাসিন্দা। শুরু থেকেই ধারাবাহিকের প্রতি পর্ব খুঁটিয়ে দেখেন তিনি। লীনার কাছে তাঁর আন্তরিক চাওয়া, রোহিত-ইন্দ্রাণীর বিয়ে হোক। তা হলে সমাজ পরিণতমনস্ক হবে। স্বীকৃতি পাবে নারীদের চাওয়া-পাওয়া।

আরও পড়ুন

Advertisement