Advertisement
০১ মে ২০২৪
Anupam Kher

‘দ্য কাশ্মীর ফাইল্‌স’-এ নিজের সেরাটা দিয়েও বাজিমাত করলেন অল্লু, আক্ষেপ অনুপমের

শ্রেষ্ঠ অভিনেতার সম্মান পেলেন অল্লু অর্জুন, জাতীয় পুরস্কার না পাওয়ায় আক্ষেপ অনুপমের কণ্ঠে।

Allu Arjun Wins 69th National Award what Anupam Kher said

(বাঁ দিকে) ‘পুষ্পা’ ছবিতে অল্লু অর্জুন, ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’ ছবিতে অনুপম (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৩ ১৩:৩৮
Share: Save:

প্রথম তেলুগু অভিনেতা হিসাবে জাতীয় পুরস্কার পেলেন অল্লু অর্জুন। নাম ঘোষণা হলে ‘পুষ্পা’ ছবির পরিচালক সুকুমারকে জড়িয়ে আবেগঘন হয়ে পড়েন অভিনেতা। বৃহস্পতিবার রাত থেকেই অভিনেতার বাড়ির সামনে অনুরাগীদের উদ্‌যাপনের ছবি চোখে পড়ছে। বাইরে বেরিয়ে অভিবাদন জানিয়েছেন অল্লুও। এক দিকে যখন আনন্দাশ্রু অল্লুর চোখে, সেই সময় আক্ষেপ ধরা দিল শ্রেষ্ঠ অভিনেতার লড়াইতে মনোনীত অন্য এক অভিনেতার কণ্ঠে। তিনি অনুপম খের।

৬৯তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২৩-এ বিশেষ ভাবে প্রশংসিত হয়েছে ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’। নার্গিস দত্ত সেরা চলচ্চিত্র পুরস্কার জিতেছে জাতীয় সংহতি রক্ষার জন্য। নিজের ছবি জাতীয় পুরস্কারের সম্মান পওয়ায় খুশি অনুপম। এই ছবিতে যে শুধুই তিনি অভিনয় করেছেন এমনটা নয়, ছবির কার্যনির্বাহী প্রযোজক ছিলেন অনুপম। ছবির সাফল্যে তিনি লেখেন, ‘‘এই ছবির অভিনেতা নয়, কার্যনির্বাহী প্রযোজক হিসাবে আমাদের ছবি এই সম্মান পাওয়ায় আনন্দিত। তবে এই ছবির অভিনেতা হিসাবে পুরস্কার পেলেন আরও বেশি খুশি হতাম। আমার মনে হয় এটা আমার জীবনের অন্যতম শ্রেষ্ঠ অভিনয়। যদিও এটাই হয়তো জীবন। যা চাইছি তা পেয়ে গেলে পরবর্তী কাজের উৎসাহ থাকে না। পরের বারের অপেক্ষা থাকব। বিজেতাদের আমার শুভেচ্ছা। জয় হো।’’ যদিও ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’ ছবির জন্য শ্রেষ্ঠ সহ-অভিনেত্রীর স্বীকৃতি পেয়েছেন পরিচালক বিবেক অগ্নিহোত্রীর স্ত্রী পল্লবী জোশী। অন্য দিকে, আমেরিকা থেকে নিজের আনন্দ ভাগ করে নিয়েছেন ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’ পরিচালক বিবেক অগ্নিহোত্রী। ২০২২ সালের তৃতীয়-সর্বোচ্চ আয়কারী হিন্দি সিনেমা ছিল বিবেক অগ্নিহোত্রীর ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’। কাশ্মীরে পণ্ডিতদের উচ্ছেদের মতো স্পর্শকাতর বিষয় নিয়ে ছবি বানান পরিচালক। স্বয়ং প্রধানমন্ত্রীর প্রশংসা কুড়োয় এই ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE