Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৬ অক্টোবর ২০২১ ই-পেপার

KBC 13: আমিও নাচের জন্য বকা খেয়েছি ফারহার কাছে, ‘কেবিসি’-র সেটে অকপট বিগ বি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৯ সেপ্টেম্বর ২০২১ ১৮:৫৩
ফারহা খান ও অমিতাভ বচ্চন।

ফারহা খান ও অমিতাভ বচ্চন।

তিনি অমিতাভ বচ্চন, নামই পরিচয়ের জন্য যথেষ্ট। ‘রং বরসে ভিগে চুনরওয়ালি’ হোক বা ‘খাইকে পান বনারসওয়ালা’— বলিউডের ‘অ্যাংরি ইয়ং ম্যান’-এর নাচের যাদু দর্শকদের মুগ্ধ করেছে বহু বছর ধরে। সেই তিনিই কিনা বকা খেয়েছেন নাচের জন্য? অবিশ্বাস্য হলেও এ কথা সত্যি। স্বীকার করেছেন স্বয়ং বচ্চন সাহেব। ‘কৌন বনেগা ক্রোড়পতি’ অনুষ্ঠানের একটি পর্বে তিনি অভিনেত্রী দীপিকা পাড়ুকোনকে বলেছেন যে, একটি নাচের স্টেপ ভুল হচ্ছিল বলে কোরিওগ্রাফার ফারহা খানের কাছে বকা খেতে হয়েছিল তাঁকে। ফারহা নি়জেও উপস্থিত ছিলেন সেই পর্বে, যদিও পর্বটি এখনও সম্প্রচারিত হয়নি।

২০০০ সালে ‘কেবিসি’-র যাত্রা শুরু হয়। সেই থেকে কেবল ২০০৭ সাল বাদ দিয়ে প্রতি বার এই অনুষ্ঠানের সঞ্চালনা করেছেন অমিতাভ। সম্প্রতি ২৩ অগস্ট থেকে শুরু হয়েছে ‘কেবিসি’-র ত্রয়োদশ সিজন। এই অনুষ্ঠানের অংশ হিসেবে ‘শানদার শুক্রবার’-এর একটি আসন্ন পর্বের ভিডিয়ো ‘সোনি এন্টারটেনমেন্ট টেলিভিশন’ শেয়ার করেছে তাদের ইনস্টাগ্রামের পাতায়। এই ছোট্ট ভিডিয়োয় দেখা যাচ্ছে অমিতাভ দীপিকাকে জিজ্ঞেস করছেন, ‘‘সেটে ফারা আপনাকে কখনও বকেছে?’’ উত্তরে দীপিকা মশকরা করে বলছেন, ‘‘স্যার, ফারহা কখন বকে নি?’’ ফারহা যদিও এর তীব্র প্রতিবাদ করে বলেছেন, ‘‘এটা ঠিক নয় স্যার।’’

Advertisement

অমিতাভ নিজে অবশ্য দীপিকার পক্ষে। তিনি অভিনেত্রীকে সমর্থন করে বলেছেন, ‘‘না না, আমি শুনেছি আপনি ভীষণ বকেন।’’ তখনই বিগ বি বলেন যে তিনি নিজেও বকা খেয়েছেন ফারহার কাছে। অমিতাভর কথায়, ‘‘আমি আপনাকে বলছি দীপিকা, আমার একটি গান ও কোরিওগ্রাফ করেছিল।’’ পুত্র অভিষেক নিজেও নাকি ছিলেন সেই গানে। যে গানটি নিয়ে এত আলোচনা সেই গানটি সম্ভবত ‘কভি আলবিদা না কেহনা’ ছবির ‘রক অ্যান্ড রোল সোনিয়ে।’ সেখানে বচ্চন পিতা-পুত্র ছাড়াও ছিলেন রানি মুখোপাধ্যায়, শাহরুখ খান, প্রীতি জিন্টা ও কিরণ খের।


ভিডিয়োতে দেখা যাচ্ছে নাচের স্টেপটি করে দেখাতে দেখাতে অমিতাভ বলছেন, ‘‘এ রকম একটি টুপি নিয়ে মাথায় পরে আসতে হত। আর অনেক বার মহড়া দেওয়া সত্ত্বেও ওটা কিছুতেই ঠিক হচ্ছিল না। খুব জোরে বকেছিল তখন।’’ তাঁর কথায় ফারহা নাকি বলেছিলেন, ‘‘ঠিক করে করও। কী মনে করও নিজেকে?’’ যদিও ফারাহ বলছেন যে তিনি এ কথা অভিষেককে বলেছিলেন। তাতে অমিতাভের দ্রুত উত্তর, ‘‘আরে অভিষেক তো ঠিকই করছিল। আপনি আমায় যা যা করতে বলেছিলেন আমি সব করেছিলাম।’’

কেবল ফারাহ সম্পর্কে সত্য উদঘাটন করেই ক্ষান্ত থাকেননি বিগ বি। দীপিকাকে নিয়ে তিনি বলেছেন, ‘‘প্রতি তিন মিনিট অন্তর ওর লোক এসে ওকে টিফিন দিয়ে যেত এবং ও সঙ্গে সঙ্গে খেতে শুরু করে দিত। আজ পর্যন্ত এ রকম কখনও হয়নি যে ও জিজ্ঞেস করছে অমিত জি আপনি কিছু নেবেন? একেবারেই না।’’ দীপিকা যদিও এই অভিযোগ সম্পূর্ণ উড়িয়ে দিয়ে বলেছেন, প্রতি বার টিফিন এলে অমিতাভই বরং তা শেষ করে দিতেন নিমেষে। দীপিকা ও অমিতাভকে এক সঙ্গে দেখা গিয়েছিল সুজিত সরকার পরিচালিত ‘পিকু’ ছবিতে। সেখানেও এ রকমই মজা ও খুনসুটিতে ভরা এক বাবা-মেয়ের উপভোগ্য রসায়ন উপহার পেয়েছিল দর্শক।

আরও পড়ুন

Advertisement