Advertisement
০১ ডিসেম্বর ২০২২
Amitabh Bachchan

আরশি, বলো তো দেখি, কোনটা আসল অমিতাভ? গুলিয়ে যাবে যে কারও!

নিজের প্রতিরূপের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন অমিতাভ। নাম যাঁর শশীকান্ত পেডওয়াল। নিজেদের যে অদ্ভুত মিল তা দু’জনেই জানেন। ভ্যানিটি ভ্যানের বাইরে পোজ দিয়ে ছবি তুললেন তাঁরা।

কোন জন অমিতাভ?

কোন জন অমিতাভ?

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২২ ২০:৩৩
Share: Save:

এক আকাশে দুই সূর্য? মানে দু’জন অমিতাভ বচ্চন? এ কী কাণ্ড! নেটদুনিয়ায় ভাইরাল হওয়া এক ভিডিয়ো দেখে তাজ্জব সকলেই। এক অমিতাভ পা ছুঁয়ে প্রণাম করছেন আর এক অমিতাভকে। সেই দৃশ্য ঘুরিয়ে ফিরিয়ে দেখেও বোঝা যাচ্ছে না, কোন জন আসল ‘বিগ বি’? আর অন্য জনই বা কে?

Advertisement

জানালেন অমিতাভ নিজেই। সূর্য নয়, তিনি শশী। নিজেরই প্রতিরূপের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন অভিনেতা। নাম যাঁর শশীকান্ত পেডওয়াল। নিজেদের যে অদ্ভুত মিল, তা দু’জনেই জানেন। ভ্যানিটি ভ্যানের বাইরে পোজ দিয়ে ছবি তুললেন তাঁরা। শশীকে প্রাণভরে আশীর্বাদ করলেন অমিতাভ।

ভিডিয়োতে সাদা কুর্তা-পাজামা পরা আসল অমিতাভ। তবে কোনও শীতের মাসে রেকর্ড করা। মাথায় টুপি আর গায়ে জহর কোট চাপিয়ে আছেন অভিনেতা। মুখে মাস্কও ছিল তাঁর। অতএব পাশে দাঁড়ানো দ্বিতীয় ব্যক্তি, যাঁকেই বরং বেশি করে অমিতাভ মনে হচ্ছে, জানা যায়, তিনিই শশী। অমিতাভের পা ছুঁয়েছিলেন তিনি। সেই মুহূর্ত দেখে অনুরাগীরা চোখের জলে ভাসলেন। অনেকেই লিখলেন, ‘আপনাদের একসঙ্গে দেখে বড্ড ভাল লাগছে’।

আর এক দল বিস্ময় প্রকাশ করে লিখলেন, ‘অমিতাভের যমজ ভাই আছে জানতাম না তো’!এতগুলো বছর ধরে অমিতাভ যেমন জনপ্রিয়, তেমনই সফল শশীকান্ত। অমিতাভকে নকল করেই এত বছর জীবনধারণ করেছেন তিনি। বহু অনুষ্ঠানে তাঁর ডাক পড়ে। চেহারা থেকে শুরু করে কথাবার্তায়, হাঁটাচলায় এমনকি কণ্ঠস্বরে-অমিতাভের চেয়েও বেশি অমিতাভ শশী। এক সাক্ষাৎকারে বলেন, “ছোট থেকে অমিতাভের সিনেমা দেখি। বাবা-মাকে লুকিয়ে লুকিয়ে অমিতাভকে আয়ত্ত করি। ওঁর প্রথম ছবি দেখেছিলাম ‘সাত হিন্দুস্তানি’, তবে ‘জঞ্জির’ আমার জীবন বদলে দিয়েছিল।”

Advertisement

অমিতাভ তাঁর প্রতিরূপের অস্তিত্বের কথা জানতে পারবেন সেটিই স্বাভাবিক। তবে বন্ধুত্ব পাতিয়েছিলেন নিজের আগ্রহে। নিজের নিখুঁত সংস্করণ দেখা আত্মশ্লাঘারই যে বিষয়! অমিতাভ অভিনীত ‘গুডবাই’ আর ‘উঞ্চাই’ মুক্তি পাচ্ছে সামনেই। দীপিকা পাড়ুকোন এবং প্রভাসের কাজ ‘প্রজেক্ট কে’-তেও দেখা যাবে তারকাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.