Advertisement
১৭ জুন ২০২৪
Anant Ambani-Radhika Merchant Wedding

‘ধনকুবের’ অম্বানী পরিবারের ছেলে তিনি, কেন রাধিকা মার্চেন্টের প্রেমে পড়লেন অনন্ত?

বিশ্বের ধনপতিদের মধ্যে অন্যতম মুকেশ অম্বানী। পিছিয়ে নেই রাধিকার বাবা বিনোদ মার্চেন্টও। তবে অনন্ত-রাধিকার বিয়ের অন্যতম কারণটা কী?

Anant Ambani reveals why he is getting married to radhika merchant

রাধিকা মার্চেন্ট এবং অনন্ত অম্বানী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:২৬
Share: Save:

অম্বানীর কনিষ্ঠ পুত্র অনন্ত অম্বানী এবং তাঁর বাগ্‌দত্তা রাধিকা মার্চেন্টের বিয়ে আগামী ১২ জুলাই। তার আগে আগামী ১ মার্চ থেকে ৩ মার্চ প্রাক্‌-বিবাহ অনুষ্ঠানের আসর বসবে গুজরাতের জামনগরে। তাঁদের জন্য সেজে উঠেছে গোটা জামনগর। ইতিমধ্যে ছেলের বিয়ে উপলক্ষে জামনগরে ১৪টি নতুন মন্দির নির্মাণ করেছেন নীতা অম্বনী। ইতিমধ্যে বলিউড তারকা মুম্বই থেকে জামনগরের উড়ান ধরেছেন। ভারতের ‘ধনকুবের’ মুকেশ অম্বানীর কনিষ্ঠ সন্তান অনন্ত এবং ‘অ্যাঙ্কর হেল্‌থকেয়ার’-এর সিইও বিনোদ মার্চেন্টের কন্যা রাধিকা মার্চেন্টের বিয়ে নিয়ে মুখিয়ে রয়েছেন অনেকেই। বিশ্বের ধনপতিদের মধ্যে অন্যতম মুকেশ অম্বানী। পিছিয়ে নেই রাধিকার বাবা বিনোদ মার্চেন্টও। প্রায় ৭৫৫ কোটি টাকার সম্পত্তি রয়েছে তাঁদের। কিন্তু কী কারণে রাধিকাকেই মনে ধরল অনন্তের?

ছোট থেকেই পরস্পরকে চিনতেন রাধিকা এবং অনন্ত। ভাল বন্ধু রাধিকার সঙ্গে অনন্তকে প্রায়ই নানা অনুষ্ঠানে দেখা যেত। তবে অনন্তের সঙ্গে রাধিকার বিয়ের জল্পনা জোরালো হয়েছে প্রিয়ঙ্কা চোপড়া এবং নিক জোনাসের বিয়েতে। জোধপুরে প্রিয়ঙ্কা নিকের বিয়েতে অম্বানী পরিবারের সঙ্গে উপস্থিত ছিলেন রাধিকাও। মুম্বইয়ে দীপিকা পাড়ুকোন এবং রণবীর সিংহের রিসেশপনেও রাধিকা অম্বানী পরিবারের সঙ্গেই গিয়েছিলেন। নিউ ইয়র্ক থেকে অর্থনীতি নিয়ে পড়াশোনা করে পারিবারিক ব্যবসা যোগ দিয়েছেন রাধিকা। এ ছাড়াও ধ্রুপদী নৃত্যশিল্পী তিনি। রাধিকাকে বরাবর আগলে আগলেই রেখেছেন অনন্তের মা নীতা অম্বানী। বিভিন্ন সময় পৌঁছে গিয়েছেন রাধিকা নৃত্য পরিবেশন করবেন এমন অনুষ্ঠানেও। প্রথম থেকে রাধিকাকে পছন্দ অম্বানীদের। তবে সেটা একমাত্র কারণ তেমনটা নয়। রাধিকা ও অনন্ত দু’জনেই পশুপ্রেমী। সেটিই আরও কাছাকাছি এনেছে তাঁদের। সদ্য পশু সংরক্ষণ ও তাদের কল্যাণের কথা মাথায় রেখে ‘বনতারা’ উদ্যোগ চালু করেছেন অনন্ত। গোটাটাই করেছেন জামনগরে। সেই উদ্যোগের সঙ্গে যুক্ত রয়েছেন রাধিকাও। দু’জনের পশুদের নিয়ে যে চিন্তাভাবনা ছিল, তারই প্রথম ধাপ ছিল সেটা।

অনন্ত বলেন, ‘‘আমার এই উদ্যোগে আমি একা নই। আমার সঙ্গে রাধিকাও রয়েছে। পশুদের নিয়ে অনেক ধরনের চিন্তাভাবনা রয়েছে ওর। পরিবারের সকলের আশীর্বাদে আমরা খুব শীঘ্রই এক হতে চলেছি। আসলে বরাবরই জামনগরে আমার প্রিয় জায়গা। চেষ্টা করি সপ্তাহের শেষটা এখানে কাটাতে। আগে অনুযোগ করত রাধিকা। তবে এখন আমার এই উদ্যোগের সঙ্গে অনেক বেশি ও জড়িয়ে।’’

অম্বানী পরিবারের কনিষ্ঠ পুত্রের বিয়ের অনুষ্ঠান শুরুটাই হচ্ছে জামনগর থেকে। ওই অনুষ্ঠানে উপস্থিতি থাকার কথা ফেসবুকের সিইও মার্ক জাকারবার্গ, গুগলের মূল সংস্থা অ্যালফাবেটের সিইও সুন্দর পিচাই, মাইক্রোসফ্‌ট প্রতিষ্ঠাতা বিল গেটস, ওয়াল্ট ডিজ়নির সিইও বব আইগার, মর্গান স্ট্যানলির সিইও টেড পিক, ইভাঙ্কা ট্রাম্প-সহ বহু বিদেশি সংস্থার শীর্ষকর্তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE