Advertisement
১৭ মে ২০২৪
Shah Rukh Khan

যে কাজে সলমন মানানসই, সেই কাজেই একেবারে ব্যর্থ শাহরুখ, জানালেন আরবাজ

বক্স অফিসে সফল শাহরুখের ছবি ‘পাঠান’। তবু সলমনের ভাই আরবাজ খানের চোখে ব্যর্থ বাদশাহ।

Picture of Shah rukh khan and arbaaz khan

আরবাজের চোখে যে কারণে ব্যর্থ শাহরুখ। ছবি : ইনস্টাগ্রাম।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৩ ০৮:৫৯
Share: Save:

নায়কসুলভ চেহারা নয়, নেই পেশির দাপট। সেই ছেলেই এখন বলিউডের বাদশা। তবে তাঁর শুরুটা হয়েছিল ছোট পর্দার মাধ্যমে। দূরদর্শনের পর্দায় টেলি-সিরিয়াল ‘দিল দরিয়া’, ‘ফৌজি’, ‘সার্কাস’। তার পর একলাফে বলিউডে প্রবেশ। তার পর আর ফিরে তাকাতে হয়নি তাঁকে। রুপোলি পর্দায় রাজত্ব করছেন তিন দশক ধরে। এমন কেরিয়ার যাঁর, সম্প্রতি এক সাক্ষাৎকারে তাঁকে নিয়েই সলমন খানের ভাই আরবাজ খান বললেন, ‘‘ছোট পর্দায় শাহরুখ বিশ্বাসযোগ্য নন। অমিতাভ বচ্চনের মতো তারকারা ছোট পর্দায় মানানসই ও স্বতন্ত্র, সে জায়গা একেবারে ব্যর্থ শাহরুখ।’’

প্রসঙ্গ বড় তারকাদের ছোট পর্দায় প্রত্যাবর্তন। একাধিক বড় তারকা টেলিভিশনে সঞ্চালকের ভূমিকায় দাপটের সঙ্গে কাজ করছেন। যার মধ্যে অন্যতম অমিতাভ বচ্চন এবং তাঁর জনপ্রিয় শো ‘কওন বনেগা ক্রোড়পতি’। সলমন হলেন ‘বিগ বস’-এর সঞ্চালক। প্রায় ১২ বছর ধরে ‘বিগ বস’-এর সঞ্চালনা তাঁর হাতে।

একটা সময় ছোট পর্দায় এই বড় তারকাদের রক্ষাকবচ হয়েও এসেছে। ছোট পর্দায় তাঁদের জনপ্রিয়তা অনেকের কেরিয়ারে প্রভাব ফেলেছে। ঠিক যেমনটা হয়, অমিতাভ বচ্চন বা সলমন খানের ক্ষেত্রে। এক সময়ে প্রায় দেউলিয়া হয়ে গিয়েছিলেন অমিতাভ। ঠিক সেই সময় তিনি পান ‘কওন বনেগা ক্রোড়পতি’-র সঞ্চালনার দায়িত্ব। তার পর জীবনের দ্বিতীয় অধ্যায় শুরু করলেন শেহনশাহ। তেমনই সিনেমায় সাফল্যের পর টিভিতে বেশ কয়েকটি রিয়েলিটি শো সঞ্চালনা করেন শাহরুখ। তবে সলমন-অমিতাভদের মতো সাফল্য পাননি। এই প্রসঙ্গে আরবাজ এক সাক্ষাৎকারে বলেন, ‘‘যেখানে অন্য অভিনেতাদের কেরিয়ারে মোড় ঘোরাতে সাহায্য করেছে ছোট পর্দা। উল্টো দিকে দর্শকের সঙ্গে সেই যোগযোগই তৈরি করতে পারেননি শাহরুখ। ছোট পর্দায় তুমি সারা ক্ষণ ‘ফেক’ হতে পারবে না। টিভির পর্দায় তোমাকে অসম্ভব স্মার্ট থাকতে হবে। নিজের দর্শক বুঝতে হবে। ঠিক যেমনটা করেছিলেন অমিতাভ বচ্চন। তবে শাহরুখ বুঝতেই পারেননি, তাঁর দর্শক আসলে কারা।’’

চার বছর পর সিনেমায় রাজকীয় প্রত্যাবর্তন হল শাহরুখের। ‘পাঠান’ মুক্তির পর মাস পেরিয়ে গিয়েছে। তবু প্রেক্ষাগৃহে ‘পাঠান’ দাপিয়ে বেড়াচ্ছে। চলতি বছর শাহরুখের তিনটি ছবি মুক্তি কথা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shah Rukh Khan Arbaaz Khan Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE