Advertisement
০২ মে ২০২৪
Sreemoyee

‘কাঞ্চনদার থেকে শিখেছি...’, শিক্ষক দিবসে বিশেষ উপলব্ধি শ্রীময়ীর?

কাঞ্চন-শ্রীময়ীর বন্ধুত্বের বয়স ১১ বছর। এই কয়েক বছরে কাঞ্চনের থেকে কী শিখলেন শ্রীময়ী? বিশেষ দিনে ভাগ করে নিলেন অভিনেত্রী।

Bengali serial actress Sreemoyee Chattoraj consider Kanchan Mallick as teacher

কাঞ্চন-শ্রীময়ী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৩২
Share: Save:

৫ সেপ্টেম্বর। এই দিনটিতে সারা দেশ জুড়ে পালিত হয় শিক্ষক দিবস। এই বিশেষ দিনে সবাই নিজেদের শিক্ষকদের কথা মনে করছেন। বাদ গেলেন না অভিনেত্রী শ্রীময়ী চট্টরাজও। নিজের মা-বাবা এবং অভিনেতা কাঞ্চন মল্লিকের সঙ্গে ছবি পোস্ট করেছেন অভিনেত্রী। যেখানে শিক্ষক দিবসের বিশেষ শুভেচ্ছাও জানিয়েছেন তিনি। ব্যস, যথারীতি তা নিয়ে সমাজমাধ্যমে শুরু হয়েছে বিস্তর আলোচনা। নেতিবাচক মন্তব্যে ভরে উঠেছে তাঁর ছবি। যদিও এই সব মন্তব্য আর ভাবায় না তাঁকে। শ্রীময়ী বললেন, “সত্যিই, এর থেকে প্রিয়তম লিখলে ভাল হত।”

কাঞ্চন এবং শ্রীময়ীর বন্ধুত্বের ১১ বছর পূর্ণ হয়েছে সদ্য। অভিনেতার থেকে পাওয়া শ্রেষ্ঠ শিক্ষা কী শ্রীময়ীর? আনন্দবাজার অলাইনকে তিনি বলেন, “ধৈর্য। আমি কাঞ্চনদাকে ভাল সময়ে দেখেছি। আবার তাঁর খারাপ সময়েও সামনে থেকে দেখেছি। তাঁকে একা কাঁদতেও দেখেছি। কিন্তু সে সময় নিজের ধৈর্য ধরে রাখা বেশ কঠিন। সেই ধৈর্য, একাগ্রতা ধরে রাখার শিক্ষাই পেয়েছি কাঞ্চনদার থেকে।” শুধু কাঞ্চন নয়, অভিনেতা খরাজ মুখোপাধ্যায়কেও নিজের শিক্ষাগুরু হিসাবে মনে করেন বলে জানালেন শ্রীময়ী।

এই মুহূর্তে কাঞ্চনের সঙ্গে একই সিরিয়ালে অভিনয় করছেন শ্রীময়ী। ‘কমলা ও শ্রীমান পৃথ্বীরাজ’ সিরিয়ালে একসঙ্গে দেখা যাচ্ছে তাঁদের। কয়েক দিন আগে কাঞ্চনের সঙ্গে অভিনয়ের অভিজ্ঞতাও সকলের সঙ্গে ভাগ করে নিয়েছিলেন শ্রীময়ী। তাঁদের সম্পর্ক নিয়ে বিতর্কও কম হয়নি। তবে কোনও কিছুকেই গুরুত্ব দিতে নারাজ অভিনেত্রী। তাঁর কথায়, “আমরা সব কিছুর ঊর্ধ্বে উঠে গিয়েছি। তাই কে কী বলল, কী মন্তব্য করল এখন সেগুলো নিয়ে ভেবে বিন্দুমাত্র সময় নষ্ট করতে রাজি নই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE