Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Aaliya Siddiqui

বিবাহবিচ্ছেদ জট এখন অতীত! নওয়াজ়ের হাত ধরে সিনেদুনিয়ায় পা রাখছেন আলিয়া সিদ্দিকি

গত কয়েক মাস ধরেই চর্চায় তাঁর ও বলিউড অভিনেতা নওয়াজ়উদ্দিন সিদ্দিকি দাম্পত্যকলহ। তবে এ বার, সব কলহ ভুলে নওয়াজ়ের সঙ্গে এক মঞ্চে আলিয়া সিদ্দিকি।

Bollywood actor Nawazuddin Siddiqui’s wife Aaliya Siddiqui talks about her upcoming production venture amid divorce settlement with husband.

সম্পর্কের তিক্ততা ভুলে এ বার নওয়াজ়ের সঙ্গে বিনোদন জগতে আত্মপ্রকাশ আলিয়ার। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৩ ০৯:০৯
Share: Save:

গত বছরের শেষ দিক থেকে শুরু। তখন থেকেই জনসমক্ষে এসেছে বলিউড অভিনেতা নওয়াজ়উদ্দিন সিদ্দিকি ও তাঁর স্ত্রী আলিয়া সিদ্দিকির দাম্পত্যকলহ। নতুন বছরেও জারি সেই বিবাদ। একাধিক বার আদালতে চক্কর কেটেও এখনও মীমাংসা হয়নি নওয়াজ় ও আলিয়ার গার্হস্থ্য সমস্যার। তাঁদের দাম্পত্যকলহের শিকার হয়েছে দুই সন্তান শোরা সিদ্দিকি ও ইয়ানি সিদ্দিকি। দুবাইয়ে লেখাপড়া করত তারা। মা-বাবার সাংসারিক ঝামেলার জেরে প্রায় বন্ধ হতে বসেছিল তাদের লেখাপড়া। অবশেষে চলতি মাসের প্রথম দিকে আদালতের নির্দেশে লেখাপড়া শেষ করার জন্য দুবাইয়ে তাদের ফেরত পাঠানোর ব্যবস্থা করা হয়। নওয়াজ় ও আলিয়ার দুই সন্তানের ভবিষ্যতের কথা ভেবে বড় সিদ্ধান্ত নেয় বম্বে হাইকোর্ট। তবে, আদালতে এখনও ঝুলে অভিনেতা ও তাঁর স্ত্রীর বিবাহবিচ্ছেদের মামলা। তার মধ্যেই এ বার বিনোদন জগতে পা রাখতে চলেছেন আলিয়া সিদ্দিকি। এপ্রিলেই ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেতে চলেছে তাঁর প্রযোজিত প্রথম ছবি ‘হোলি কাও’।

আপাতত নিজের প্রযোজিত প্রথম ছবির প্রচারে ব্যস্ত আলিয়া সিদ্দিকি। ছবির বিষয়ে বলতে গিয়ে আলিয়া বলেন, ‘‘২০১৯ সালে আমরা এই ছবিটার শুটিং করেছিলাম। তার পর অতিমারির কারণে ছবি মুক্তি পিছিয়ে যায়।’’ নিজের প্রযোজিত প্রথম ছবির গল্প কী? উত্তরে আলিয়া বলেন, ‘‘এক ইসলাম ধর্মাবলম্বী মানুষ ও তাঁর হারিয়ে যাওয়া পোষ্য গরু খোঁজার গল্পে বাঁধা ছবির চিত্রনাট্য। এই পুরো যাত্রাটাকেই আলাদা ভাবে দেখানো হয়েছে ‘হোলি কাও’ ছবিতে।’’ আলিয়ার প্রযোজিত প্রথম ছবিতে অভিনয় করেছেন সঞ্জয় মিশ্র, তিগমাংশু ধুলিয়া, নওয়াজ়উদ্দিন সিদ্দিকি ও সাদিয়া সিদ্দিকি। আলিয়া নিজেও একটি ছোট চরিত্রে অভিনয় করেছেন ছবিতে। গত বছর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল এই ছবি। এ বার ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাচ্ছে ‘হোলি কাও’। ছবি প্রযোজনা দিয়ে হাতেখড়ি সিনেদুনিয়ায়। তিনি জানান, প্রযোজক হিসাবে তিনি ভাল গল্প বলতে চান দর্শককে। তবে ভাল গল্পই তো সব নয়, তা ভাগ করে নেওয়ার মঞ্চও ভীষণ দরকারি। এই প্রসঙ্গে আলিয়া বলেন, ‘‘আমরা যারা ছোটখাটো ছবি নির্মাতা, তাঁদের জন্য ওটিটি প্ল্যাটফর্ম একটা বড় ভরসার জায়গা। আমাদের একটা ছবির পিছনে ঢালার মতো আর্থিক সামর্থ্য নেই। অর্থের অভাবে ভাল ছবি মুক্তি পাওয়ার পরেও প্রেক্ষাগৃহে তেমন একটা ভাল সাড়া পায় না। সে ক্ষেত্রে ওটিটি প্ল্যাটফর্ম একটা বড় সুযোগ করে দিয়েছে।’’

নওয়াজ়ের সঙ্গে বিবাহবিচ্ছেদের মামলার এখনও মীমাংসা না হলেও আদালতের নির্দেশে নিজেদের মধ্যে মিটমাট করে নিতে আগ্রহী আলিয়া সিদ্দিকি। সব বিতর্ক পিছনে ফেলে রেখে এ বার ভবিষ্যতের দিকে মন দিতে চান তিনি। আগামী দিনে প্রযোজনার পাশাপাশি ছবি পরিচালনার কাজও করতে চান আলিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE