Advertisement
০২ মে ২০২৪
Bollywood Scoop

পর্দায় আলিয়ার মা, বাস্তবে সন্তানের জন্ম দেওয়ার সময় চিকিৎসকের কাছে কী আবদার করেন শেফালি শাহ?

‘দিল্লি ক্রাইম’ সিরিজ়ের জন্য আন্তর্জাতিক স্তরে পরিচিতি পেয়েছেন ভারতীয় অভিনেত্রী শেফালি শাহ। কাজ করেছেন ‘দিল ধড়কনে দো’, ‘ডার্লিংস’-এর মতো ছবিতেও।

Shefali Shah and Alia Bhatt in Darlings.

‘ডার্লিংস’ ছবিতে অভিনেত্রী শেফালি শাহ ও আলিয়া ভট্ট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৩ ১৫:৫৫
Share: Save:

নব্বইয়ের দশক থেকে ক্যামেরার সামনে কাজ করছেন তিনি। রামগোপাল বর্মার ‘সত্য’-র মতো ছবিতে কাজ করার পরে দর্শকের নজরে আসেন অভিনেত্রী শেফালি শাহ। বিপুল শাহের ‘ওয়াক্ত: দ্য রেস এগেনস্ট টাইম’, ঋতুপর্ণ ঘোষের ‘দ্য লাস্ট লিয়র’, অপর্ণা সেনের ‘১৫ পার্ক অ্যাভিনিউ’-এর মতো ছবিতে শেফালির অভিনয় সাড়া জাগিয়েছিল দর্শক ও অনুরাগীদের মনে। হালের ‘দিল্লি ক্রাইম’, ‘দিল ধড়কনে দো’, ‘ডার্লিংস’-এর মতো সিরিজ় ও ছবি তো আছেই। এমনকি, ‘দিল্লি ক্রাইম’ সিরিজ়ে নিজের কাজের জন্য এমি অ্যাওয়ার্ডসের মতো আন্তর্জাতিক মঞ্চেও সম্মানিত হয়েছেন শেফালি। পর্দায় তাঁর অভিনীত চরিত্র বার বার ভাবিয়েছে দর্শককে। বাস্তব জীবনে ঠিক কেমন তিনি?

সম্প্রতি অমিতাভ বচ্চন সঞ্চালিত রিয়্যালিটি শো ‘কৌন বনেগা ক্রোড়পতি’-তে তারকা প্রতিযোগী হিসাবে এসেছিলেন শেফালি। সেখানেই নিজের পারিবারিক জীবনের বিষয়ে মুখ খোলেন অভিনেত্রী। ২০০০ সাল থেকে পরিচালক ও প্রযোজক বিপুল শাহের সঙ্গে সংসার করছেন তিনি। দুই পুত্রসন্তানের মা শেফালি। তবে শেফালির দাবি, পুত্র নয়, বরাবর কন্যাসন্তান চেয়েছিলেন তিনি। শেফালি বলেন, ‘‘আমার প্রথম সন্তান যখন হয়, আমার বড় ছেলে... আমি অবশ্যই খুশি হয়েছিলাম, প্রথম সন্তান বলে কথা! তবে দ্বিতীয় বার... আমাকে যখন চিকিৎসক জানান যে আমার ছেলে হয়েছে, আমি তাঁকে বলেছিলাম আরও একবার ঠিক করে দেখে বলতে... যদি মেয়ে হয়!’’

একুশ শতকেও ভারতের মতো দেশে কন্যাসন্তানদের পরিত্যাগ করার ঘটনা কিছু কম ঘটে না। তবে শেফালির মতে, কন্যা তো ঘরের আলো, গোটা পরিবারের জন্য আনন্দ নিয়ে আসে সে। সমাজে কন্যাসন্তানের গুরুত্ব ও তার বেড়ে ওঠার চ্যালেঞ্জ নিয়েও বিগ বি-র অনুষ্ঠানে কথা বলেন অভিনেত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE