Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Bollywood Scoop

কিসের ভয়ে নিজের প্রথম ছবি ‘কুছ কুছ হোতা হ্যায়’-এর মুক্তির আগেই দেশ ছেড়েছিলেন কর্ণ?

১৯৯৮ সালে মুক্তি পায় কর্ণ জোহর পরিচালিত প্রথম ছবি ‘কুছ কুছ হোতা হ্যায়’। প্রথম ছবিই সুপারহিট, অথচ সেই সময় দেশের মাটিতে নিজের তৈরি ছবি দেখতেই পাননি কর্ণ।

Karan Johar reveals that he flew out of India when Kuch Kuch Hota Hai released due to threats

ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৩ ১৫:৪৮
Share: Save:

পেশাগত জীবনের শুরু করেছিলেন সহকারী পরিচালক হিসাবে। ১৯৯৫ সালে আদিত্য চোপড়ার প্রথম ছবি ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ ছবিতে সহকারী পরিচালক ছিলেন কর্ণ জোহর। তার তিন বছর পরে নিজের প্রথম ছবি ‘কুছ কুছ হোতা হ্যায়’ পরিচালনা করেন তিনি। ওই ছবির মাধ্যমেই পরিচালক হিসাবে আত্মপ্রকাশ কর্ণের। শাহরুখ খান, কাজল ও রানি মুখোপাধ্যায় অভিনীত এই ছবিতে বিশেষ ভূমিকায় দেখা গিয়েছিল সলমন খানকেও। মুক্তি পাওয়ার পরেই সুপারহিট তকমা পেয়েছিল কর্ণের ওই ছবি। চলতি বছরে ২৫-এ পা দিল কর্ণের এই ছবি। ২৫ বছরের বর্ষপূর্তি উপলক্ষে বেশ কিছু প্রেক্ষাগৃহে প্রদর্শিতও হয় ‘কুছ কুছ হোতা হ্যায়’। দর্শক ও অনুরাগীদের চমকে দিয়ে এক প্রেক্ষাগৃহে উপস্থিত হয়েছিলেন কর্ণ, শাহরুখ ও রানিও। সেখানেই কর্ণ জানান, ২৫ বছর আগে নিজের প্রথম ছবিই দেশে বসে দেখতে পারেননি তিনি।

পরিচালক হিসাবে নিজের প্রথম ছবি। ছবি মুক্তির আগে বেশ চিন্তায় ছিলেন কর্ণ। পাশাপাশি, ছবি ঘিরে ছিল উৎসাহও। তবে প্রিমিয়ারে নিজের ছবি দেখারই সুযোগ পাননি কর্ণ। কিন্তু কেন? কর্ণ জানান, সেই সময় দেশ ছেড়ে বিদেশে চলে যেতে হয়েছিল তাঁকে। কর্ণ জানান, ‘কুছ কুছ হোতা হ্যায়’ মুক্তির আগে একাধিক হুমকি ফোন আসতে শুরু হয়েছিল তাঁর কাছে। পরিবারের সুরক্ষা ও নিরাপত্তা নিয়ে আশঙ্কায় ছিলেন কর্ণ। সেই কারণেই দেশ ছেড়ে বিদেশে পাড়ি দিয়েছিলেন কর্ণ ও তাঁর মা-বাবা।

১৬ অক্টোবর ছবি মুক্তির সময় দেশে ছিলেন না বটে, তবে লন্ডনে একাধিক বার নিজের ছবি দেখেছেন কর্ণ। কর্ণ বলেন, ‘‘সেই সময় আমাকে আমার বন্ধুরা ভিডিয়ো করে, দর্শকের প্রতিক্রিয়া রেকর্ড করে পাঠাত। দর্শকের উচ্ছ্বাস দেখে আমার চোখে জল এসে গিয়েছিল।’’ নিজের প্রথম ছবির জন্যই একাধিক পুরস্কারও পেয়েছিলেন কর্ণ। সেই ছবিই চলতি বছরে পা দিল ২৫-এ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE