Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Single Mum

Fathers' Day: বাবা হয়ে উঠেছেন যে একলা মায়েরা, পিতৃদিবসে ফিরে দেখা সেই বলিউড অভিনেত্রীদের

একার সংসার। কাজ সামলে একা হাতেই বড় করে তোলা সন্তানদের। মা নয়, বাবা হয়েও ঘিরে রাখা ছেলেমেয়েকে। পিতৃদিবসে বলিউডের একলা মা-দের কুর্নিশ।

একাই সন্তানদের বড় করেছেন সুস্মিতা, করিশ্মা, অমৃতা।

একাই সন্তানদের বড় করেছেন সুস্মিতা, করিশ্মা, অমৃতা।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ জুন ২০২২ ১২:১৬
Share: Save:

লোকে বলে, বাবা হওয়া সহজ কথা নয়। সেখানে মা-ই যদি একা জীবনের ঝড়ঝাপটা থেকে দু’হাতে আগলে রাখেন সন্তানকে? মা তখন অনায়াসে বাবা-ও হয়ে ওঠেন। সমাজের চোখরাঙানিকে থোড়াই কেয়ার! সন্তানকে ঘিরে মাথা উঁচু করে বাঁচা। বাবাদের দিনে বরং ফিরে দেখা যাক এমন বাবা হয়ে ওঠা বলিউডের সেই লড়াকু একলা মায়েদের।

সুস্মিতা সেন: বিয়ে না করার সিদ্ধান্ত, একার জীবনেই দুই মেয়েকে দত্তক নেওয়া— সুস্মিতার সাহসকে বারবারই কুর্নিশ করেছে বলিউড। প্রেমে থেকেছেন, সম্পর্কের ভাঙা-গড়াতেও। তবু দুই মেয়ে রেণে ও আলিশার গায়ে আঁচটুকুও লাগতে দেননি। এমন মা তো বাবা-ই বটে!

করিশ্মা কপূর: ব্যবসায়ী সঞ্জয় কপূরের সঙ্গে তুমুল অশান্তির দাম্পত্যে ছিলেন করিশ্মা। আদালতে প্রবল কাদা ছোড়াছুড়ি পেরিয়ে বিচ্ছেদ। দুই সন্তান সামাইরা এবং কিয়ানকে তার পর থেকে একা হাতেই বড় করেছেন রাজ কপূরের নাতনি।

অমৃতা সিংহ: সইফ আলি খানের সঙ্গে অসমবয়সি প্রেম এবং বিয়ে। শুরু থেকেই সঙ্গী অসুখী দাম্পত্য। দশ বছর পেরিয়ে সম্পর্কে দাঁড়ি টানেন অমৃতা। তার পর একলা মায়ের কাছেই বড় হয়েছেন দুই ছেলেমেয়ে সারা এবং ইব্রাহিম। বড় হয়ে অভিনেত্রী সারা-র দাবি, বিচ্ছেদের পরে প্রথম মা-কে প্রাণখুলে হাসতে দেখেছিলেন তিনি।

নীনা, পূজা, রবিনারও ছিল একার লড়াই।

নীনা, পূজা, রবিনারও ছিল একার লড়াই।

নীনা গুপ্ত: ক্রিকেটার ভিভ রিচার্ডসের সঙ্গে তাঁর উত্তাল প্রেম সাড়া ফেলেছিল আশির দশকে। নীনার সেই প্রেম বিয়েতে পরিণতি পায়নি। তবে জন্ম হয় মেয়ে মাসাবার। সমাজের সঙ্গে একাই লড়ে মেয়েকে নিয়ে মাথা উঁচু করে বেঁচেছেন নীনা। তাঁদের কাহিনি জায়গা করে নিয়েছে ওটিটি সিরিজেও।

পূজা বেদী: দুই সন্তান আলায়া এবং ওমরকে একলাই বড় করেছেন পূজা। ঝড়ঝাপটা এসেছে অনেক। তবু বাবার মতোই সন্তানদের আগলে রেখেছিলেন কবীর বেদীর কন্যা। আজ বড় হয়ে আলায়াও পা রেখেছে বলিউডেই।

রবিনা ট্যান্ডন: বিয়ের আগেই দুই কন্যা পূজা ও ছায়াকে দত্তক নিয়েছিলেন রবিনাও। একা হাতেই তাঁদের বড় করতে করতে সম্পর্কে জড়ান অনিল থাদানির সঙ্গে। অনিলের সঙ্গেও তাঁর দুই সন্তান রয়েছে। তবে পূজা ও ছায়ার কাছে আজও তিনি একাধারে মা ও বাবা।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Single Mum bollywood star Fathers Day
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE