Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ জানুয়ারি ২০২২ ই-পেপার

ক্ষোভ প্রকাশ চলছে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৩ এপ্রিল ২০২১ ০৮:০৪
বিমানবন্দরে গৌরী ও আরিয়ান।

বিমানবন্দরে গৌরী ও আরিয়ান।

দেশে করোনা আক্রান্তের রেখচিত্র ঊর্ধ্বমুখী। এর মধ্যেই বলিউডের বহু তারকা দেশ ছেড়ে পাড়ি দিচ্ছেন অন্য মুলুকে, যার জন্য ক্ষুব্ধ বহু নেটিজ়েন। তা নিয়ে প্রিয় তারকাদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিতেও কসুর করছেন না তাঁরা। সম্প্রতি শাহরুখ খানের স্ত্রী গৌরী খান ও পুত্র আরিয়ান খান পাড়ি দিলেন নিউ ইয়র্কের উদ্দেশে। সেখানে পড়াশোনা করছেন শাহরুখ-কন্যা সুহানা খান। কিন্তু বিমানবন্দরে গৌরী আর আরিয়ানের ছবি ভাইরাল হতেই তাঁদের আক্রমণ করে কমেন্ট করতে শুরু করেছেন অনেকে। কেউ লিখেছেন, ‘‘যখন পুরো দেশে হাহাকার, তখন এঁরা পালিয়ে যাচ্ছেন। লজ্জাজনক।’’ আর এক জন লিখেছেন, ‘‘পুরো বলিউডই শিফট করে দেওয়া হোক ভারতের বাইরে। আর ফিরেও যেন না আসে কোনও দিন।’’ অনেকের মতে, এতে তারকাদের দায়িত্বজ্ঞানহীন আচরণই প্রকাশ পাচ্ছে। তাঁদের মতে, যে তারকারা বিদেশ সফর করছেন, তাঁরা কোভিড ১৯ ভাইরাসের এই ভারতীয় ভ্যারিয়্যান্টের বাহকও হতে পারেন, যা আদতে বিপজ্জনক। সেটা কেন তাঁরা ভাবছেন না?

অন্য দিকে নিউ ইয়র্ক থেকে সুহানা ভারতের করোনা পরিস্থিতি নিয়ে সোশ্যাল মিডিয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন। দেশবাসীকে সাবধানে থাকার পরামর্শ দিয়েছেন তিনি। অনন্যা পাণ্ডেকেও বিমানবন্দরে দেখা গিয়েছে তাঁর বোন ও মায়ের সঙ্গে। তাঁরাও শহর ছেড়ে বাইরে যাচ্ছেন।

এর মধ্যে আবার শহরে ফিরেছেন সস্ত্রীক বরুণ ধওয়ন। অরুণাচল প্রদেশে ‘ভেড়িয়া’র শুটিং করছিলেন বরুণ, সেখানে স্ত্রী নাতাশা দালালও ছিলেন তাঁর সঙ্গে। সেখান থেকে ফেরার সময়ে তাঁদের বিমানবন্দরের ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই ট্রোল শুরু হয়। একজন লেখেন, ‘‘ছুটি কাটিয়ে ফিরে এসে ছবি তোলার সুযোগ করে দিচ্ছেন, আর অভিযোগ করছেন। দেশের মানুষ যখন মারা যাচ্ছে, তখন এই শো-অফ বন্ধ করুন।’’ তবে সেই ট্রোলের উত্তর দিতে পিছপা হননি বরুণও। সঙ্গে সঙ্গে তিনি উত্তর দিয়েছেন, ‘‘আপনার অনুমান ভুল। আমি ছুটি কাটাতে নয়, ছবির শুটিং করতে গিয়েছিলাম। আর আমিও এই করোনায় স্বজন হারিয়েছি। তাই নিজের অনুমান নিজের কাছেই রাখুন।’’ বিমানবন্দরে ছবি তোলার সময়ে উপস্থিত পাপারাৎজ়িকে ঠিক করে মাস্ক পরতেও বলেন বরুণ। এক ভক্ত তাঁর সঙ্গে ছবি তুলতে চাইলে, সাম্প্রতিক করোনা পরিস্থিতির কথা মনে করিয়ে ভক্তের অনুরোধও ফিরিয়ে দেন বরুণ।

Advertisement

আরও পড়ুন

Advertisement