Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

প্রকাশ্যে এল টানটান উত্তেজনায় ভরা ‘গুমনামী’-র ট্রেলার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৮ সেপ্টেম্বর ২০১৯ ১৪:৫৮
গুমনামী-র পোস্টার।

গুমনামী-র পোস্টার।

স্বাধীনতার দিবসে মুক্তি পেয়েছিল টিজার। রবিবার প্রকাশ্যে এল সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত এবং প্রসেনজিত্ অভিনীত বহুল চর্চিত ছবি ‘গুমনামী’-র ট্রেলার। গোটা ট্রেলারটাই যেন উত্তেজনার ওভারডোজ। তুখোড় ডায়লগ, থ্রিলে ভরপুরদুই মিনিট সতেরো সেকেন্ডের ওই ট্রেলারটি প্রকাশ্যে আসার তিন ঘণ্টায় ভিউ ছাড়িয়েছে ১৫ হাজারের বেশি।

জানা গিয়েছে, নেতাজির অন্তর্ধান রহস্যের তিনটি প্রধান থিয়োরির উপর ভিত্তি করে বানানো হয়েছে ওই ছবি। নেতাজির ভূমিকায় রয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। এ ছাড়াও ওই ছবিতে দেখা যাবে অনির্বাণ ভট্টাচার্য, বিপ্লব দাশগুপ্তদের।

দেখে নিন ট্রেলার-

Advertisement

টিজার প্রকাশ হওয়ার পর থেকেই নানা রকমের বিতর্কে জড়িয়ে পড়েছিল ওই ছবি।নেতাজি সুভাষচন্দ্র বসু সম্পর্কে তথ্য বিকৃত না করার আর্জি জানিয়ে ছবির পরিচালক ও প্রযোজক সংস্থার কর্ণধারকে আইনি চিঠি পাঠিয়েছিলেন ফরওয়ার্ড ব্লকের নেতা দেবব্রত রায়।সেন্সর বোর্ডের কাছেও তাঁর আবেদন ছিলছবিটিকে যাতে ছাড়পত্র না দেওয়া হয়।

আরও পড়ুন-প্রিয়ঙ্কার ইনস্টা পোস্টে জাইরা ওয়াসিম, ফের দানা বাঁধল বিতর্ক!

তবে বিতর্ক থাকা সত্ত্বেও সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশনের ছাড়পত্র মেলে সৃজিতের‘গুমনামী’-র। সেন্সর বোর্ডের আনকাট ‘ইউ’ সার্টিফিকেট পায় ছবিটি। এ প্রসঙ্গে পরিচালক অবশ্য বারেবারেই বলে আসছিলেন, ‘মুখার্জি কমিশন’-এর রিপোর্টের উপর ভিত্তি করে সুভাষচন্দ্র বসুর মৃত্যু সংক্রান্ত তিনটি থিয়োরি দেখানো হয়েছে ছবিতে। ইতিহাসের বিকৃতিও করা হয়নি, কোনও মত প্রতিষ্ঠার চেষ্টাও করা হয়নি। সব কিছু ঠিকঠাক থাকলে অক্টোবরের চার তারিখে মুক্তি পাবে ‘গুমনামী’।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement