Advertisement
০৬ মে ২০২৪
Twinkle Khann

অক্ষয় চেয়েছিলেন টুইঙ্কলকে বিয়ে করতে, কিন্তু একত্রবাসের পরামর্শ কেন দেন শাশুড়ি ডিম্পল?

মেয়ে টুইঙ্কলকে বিয়ের ইচ্ছা প্রকাশ করেছিলেন অক্ষয়। কিন্তু তার আগে দু’ বছর একত্রবাসের পরামর্শ কেন দেন ডিম্পল?

(বাঁ দিকে) অক্ষয় কুমার ও টুইঙ্কল খন্না (ডান দিকে) ডিম্পল কাপাডিয়া।

(বাঁ দিকে) অক্ষয় কুমার ও টুইঙ্কল খন্না (ডান দিকে) ডিম্পল কাপাডিয়া। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৩ ১৪:২৯
Share: Save:

প্রায় ২২ বছরের দাম্পত্য অক্ষয় কুমার-টুইঙ্কল খন্নার। বলিউডের অন্যতম সফল তারকা জুটি তাঁরা। তবে তাঁদের বিয়ের সময় কম বিতর্ক হয়নি। কারণ, সে সময় সম্পর্কের ক্ষেত্রেও অক্ষয় ছিলেন ‘খিলাড়ি’। একাধিক সম্পর্কে জড়িয়েছিলেন তিনি। কোনও প্রেম সেটেই শেষ হয়ে যায়। আবার কোনও প্রেম বাগ্‌দান পর্যন্ত গড়িয়েও ভেঙে যায়। তাই টুইঙ্কলের সঙ্গেও সম্পর্কটা ছাঁদনাতলা পর্যন্ত পৌঁছবে কি না, তা নিয়ে অনেকের মনে সন্দেহ ছিল। মেয়ে টুইঙ্কলকে বিয়ে করতে চান অক্ষয় শোনা মাত্রই আগে সহবাসের পরামর্শ দেন অভিনেত্রীর মা ডিম্পল কাপাডিয়া। কিন্তু হঠাৎ এমন উপদেশ কেন দিলেন ডিম্পল? খোলসা করলেন অক্ষয়-পত্নী।

এমনিতেই একত্রবাসের ক্ষেত্রে এখনও প্রতিবন্ধকতা রয়েছে ভারতীয় সমাজে। তবে বলিউড তারকা এই বিষয়ে বেশ খোলামেলা। তাই মেয়ের বিয়ের কথা শুনেই এমন প্রতিক্রিয়া ডিম্পলের। এক সাক্ষাৎকারে টুইঙ্কল বলেন,‘‘ আমার স্বামী মাকে গিয়ে বলেন যে, তিনি আমাকে বিয়ে করতে চান। তখন আমার মা বলেছিলেন, এখনই বিয়ের দরকার নেই, তোমরা আগে দুই বছর মেলামেশা করো, একসঙ্গে থাকো। যদি থাকতে পারো, তখন বিয়ে করবে।’’

আসলে রাজেশ খন্নার সঙ্গে ডিম্পলের বিবাহিত কখনওই মসৃণ ছিল না। খুব অল্প বয়সেই রাজেশকে বিয়ে করেন ডিম্পল। বিয়ের বছরখানেকের মধ্যে ছাড়াছাড়িও হয়ে যায় তাঁদের। টুইঙ্কলের কথায়, ‘‘মা প্রায়ই ভাবতেন, আমার জীবন কী ভাবে অন্য রকম হবে! যদি আমি এমন একটা পরিবারে বড় হতাম যেখানে আমার বাবা-মা একসঙ্গে থাকেন!’’ তবে টুইঙ্কলের অবশ্য অন্য ধারণা। অভিনেত্রীর কথায়, ‘‘মাঝেমধ্যে ভাবি আমার বাবা-মা একসঙ্গে থাকলে আমি কি সত্যিই কোনও কাজ করতাম! হয়তো কিছুই করতে চাইতাম না! ’’ তবে টুইঙ্কলের বাবা-মায়ের দাম্পত্য যেমনই হোক না কেন, অক্ষয়ের সঙ্গে এতগুলি বছর ভাল-মন্দে কাটিয়ে দিলেন টুইঙ্কল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE