Advertisement
২৬ এপ্রিল ২০২৪
World Breastfeeding Week

Breastfeeding: ফের সন্তানকে স্তন্যপান করানোর ছবি, এ বার একতা, সমালোচনার বদলে প্রশংসা

রবিবার অভিনেত্রী একটি ছবি পোস্ট করেছেন তাঁদের সন্তানের। দেখা যাচ্ছে, বিছানায় বসে রয়েছেন একতা। তাঁর কোলে শুয়ে মাতৃদুগ্ধ পান করছে একরত্তি।

একতা কৌল এবং তাঁর সন্তান

একতা কৌল এবং তাঁর সন্তান

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ অগস্ট ২০২১ ২২:৩৭
Share: Save:

বিশ্ব স্তন্যপান দিবসে সন্তানকে মাতৃদুগ্ধ পান করানোর ছবি দিয়ে প্রশংসা কুড়োলেন অভিনেত্রী একতা কৌল। ‘পারমানেন্ট রুমমেট’ ওয়েব সিরিজ খ্যাত সুমিত ব্যাস এবং একতা গত মে মাসে তাঁদের প্রথম সন্তানের জন্ম দিয়েছেন। নাম রেখেছেন বেদ।

রবিবার অভিনেত্রী একটি ছবি পোস্ট করেছেন তাঁদের সন্তানের। যেখানে দেখা যাচ্ছে, বিছানায় বসে রয়েছেন একতা। তাঁর কোলে সদ্যোজাত। মাতৃদুগ্ধ পান করছে একরত্তি।

একতা ইনস্টাগ্রামে লিখেছেন, ‘সন্তানকে স্তন্যপান করানো মায়েদের অধিকার। সেই অধিকারকে সমর্থন করুন।’ শুধু তাই নয়, অভিনেত্রী জানালেন, এক জন মা যে কোনও জায়গায় যে কোনও সময়ে সন্তানকে মাতৃদুগ্ধ পান করাতে পারে। আর সেই অধিকারকেও সমর্থন করার আর্জি জানালেন একতা।

অভিনেত্রীর ছবি দেখে মুগ্ধ নেটাগরিকরা। তাঁরা জানালেন, স্তন্যপানের ছবি ও একতার লেখা, দুটিই অত্যন্ত জরুরি।

প্রসঙ্গত, মাস খানেক আগে সন্তানকে মাতৃদুগ্ধ পান করানোর একটি ছবি পোস্ট করেছেন ‘কুমকুম ভাগ্য’ ধারাবাহিক খ্যাত অভিনেত্রী শিখা সিংহ নিজের সন্তানকে মাতৃদুগ্ধ পান করানোর ছবি দেওয়ায় তাকে কেবল একটি ‘নগ্ন ছবি’ হিসেবে চিহ্নিত করে কটাক্ষ করেছেন নেটাগরিকরা।

সাক্ষাৎকারে শিখা জানান, ‘‘আমি আমার সন্তানকে মাতৃদুগ্ধ পান করানোর একটি ছবি পোস্ট করেছি। সেই নিয়ে লোকে আমাকে বিভিন্ন ভাবে কটাক্ষ করেছেন। প্রথমত, আমি মানুষের মতামত এবং দৃষ্টিভঙ্গি নিয়ে মাথা ঘামাই না। দ্বিতীয়ত, আমি স্তন্যপান করানোকে মানুষের চোখে স্বাভাবিক ঘটনা হিসেবে তুলে ধরতে চাই। ছবিটি এমন ভাবে তোলা হয়েছিল যাতে আমার সন্তানের মুখ দেখা না যায়। মানুষ ছবিটিকে একটি ‘নগ্ন ছবি’-র আখ্যা দিয়েছে, যা সেটি আদৌ নয়!’’

কিন্তু বিশ্ব স্তন্যপান সপ্তাহে একই রকম আর একটি ছবি নেটাগরিকদের প্রশংসা পেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bollywood World Breastfeeding Week Ekta
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE