• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

টাইপকাস্ট হওয়ার ভয় নেই: জুহি পরমার

Juhi Parmar
জুহি পরমার

দু’দশকেরও বেশি সময় ধরে ছোট পর্দায় কাজ করছেন জুহি পরমারছোট পর্দার অন্যতম প্রিয় পুত্রবধূ ছিলেন এক কালে। এখন তিনি শাশুড়ি মায়ের চরিত্রে। টেলিভিশনের এই জার্নিকে কী ভাবে ব্যাখ্যা করবেন জুহি পরমার? হাসতে হাসতে বললেন, ‘‘জার্নিটা একজন শিল্পীর, সম্পর্কের নয়। আর ‘কুমকুম’ ধারাবাহিকেও আমি শাশুড়ির চরিত্রে ছিলাম। অষ্টাদশীর চরিত্রও করেছি।’’ নতুন ধারাবাহিক ‘হমারি ওয়ালি গুড নিউজ়’-এ শাশুড়ি রেণুকার চরিত্রে তিনি। 

ছোট পর্দায় ভিন্ন স্বাদের ধারাবাহিক করলেও জুহির পরিচিতি কিন্তু শাশুড়ি-বৌমার ধারাবাহিক দিয়েই। টেলিভিশনেও যখন বিভিন্ন ধরনের কনটেন্ট এক্সপ্লোর করা হয়, তখন জুহি কি ছকে বাঁধাই চরিত্র পান? ‘‘একেবারেই নয়। যদি টাইপকাস্ট হতাম, তা হলে পনেরো বছর আগেই হতে পারতাম। সেই ভয় আমার কোনও দিনই নেই। শিল্পী হিসেবে নিজের শৈলী সম্পর্কে কনফিডেন্স থাকা চাই। যে কোনও ধরনের চরিত্রেই আমি স্বচ্ছন্দ।’’ উদাহরণ দিয়ে বোঝালেন, এর আগে তাঁর শো ‘কর্মফলদাতা শনি’ জনপ্রিয় হয়েছিল। ‘‘ওই যুক্তি মানলে আমার এখন শুধু পুরাণনির্ভর শো-ই করা উচিত। কিন্তু সেটা তো হচ্ছে না,’’ বললেন জুহি।

দীর্ঘ দু’দশকেরও বেশি সময় ধরে ছোট পর্দায় কাজ করছেন জুহি। কী কী পরিবর্তন দেখলেন? ‘‘কাজের পরিমাণ বেড়েছে, এটাই বড় পরিবর্তন। কারণ আগে ডেলি সোপ হলেও চার-পাঁচ দিন হত। কিন্তু এখন ছ’দিনের কনটেন্টের জন্য আমাদেরও অনেক বেশি পরিশ্রম করতে হয়।’’ 

তবে তাঁর মতে, টেলিভিশনের দর্শক অনুগত। ওটিটির দাপটে তাঁরা হারিয়ে যাননি। ‘‘আমার মা-বাবা লকডাউনে ধারাবাহিকের পুরনো এপিসোড দেখছিলেন। টেলিভিশন তার জায়গা ধরে রাখবে,’’ মত জুহির।

সচিন শ্রফের সঙ্গে বিচ্ছেদের পরে মেয়েকে ঘিরেই জুহির জগৎ। ‘‘মেয়ের সঙ্গে এই ক’মাস কোয়ালিটি টাইম কাটিয়েছি। স্কুল বন্ধ বলে ওর পড়াশোনার দায়িত্বও আমার কাঁধে,’’ হাসিভরা কণ্ঠে বললেন অভিনেত্রী।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন