Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Shah Rukh Khan

Shah Rukh- Hema: চুল আঁচড়ে দিয়েছিলেন হেমা, তাতেই মুম্বই না ছাড়ার সিদ্ধান্ত শাহরুখের?

হেমা মালিনীই শাহরুখকে প্রথম শিখিয়েছিলেন কী ভাবে শ্যুটিংয়ের আগে রূপটান ব্যবহার করতে হয়!

সেই প্রথম মুম্বইয়ের প্রেমে শাহরুখ

সেই প্রথম মুম্বইয়ের প্রেমে শাহরুখ

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৫ জুলাই ২০২২ ২২:০০
Share: Save:

১৯৯১ সাল। ‘দিল অ্যাশনা হ্যায়’ ছবির পরিচালনার কাজ করছেন হেমা মালিনী। জিতেন্দ্র, মিঠুন চক্রবর্তী, দিব্য ভারতী, ডিম্পল কপাডিয়ার মতো তারকাদের পাশাপাশি হেমা মালিনী সে বার ডেকে নিলেন এক নতুন মুখ— শাহরুখ খান।

এক সঙ্গে পাঁচটি ছবির প্রস্তাব পেয়েছিলেন তরুণ শাহরুখ। তবে হেমার ছবিতেই প্রথম কাজ। সেই ছবি করতে করতেই যে তাঁর মুম্বইকে ভাললেগে যাবে, কে জানত!

এক সাক্ষাৎকারে বাদশা জানান, শ্যুটিং চলাকালীন হেমা তাঁর চুল আঁচড়ে দিয়েছিলেন এক বার। ডেকে বলেছিলেন, ‘‘তোমাকে মেকআপ করা শিখতে হবে। ফিটফাট থাকতে হবে।’’

তখন শাহরুখ বলেছিলেন, ‘‘আমি আমি দিল্লির ছেলে। মেকআপ সম্পর্কে খুব বেশি ধারণা নেই।’’ তখন হেমা নিজেই এসে যত্ন করে চুল আঁচড়ে দিয়েছিলেন শাহরুখের। ‘দিওয়ানা’-র নায়কের কথায়, ‘‘সেই দিনই আমি সিদ্ধান্ত নিয়েছিলাম এখানেই থাকব। মুম্বই ছাড়ব না।’’

১৯৯১ সালে ছবির চুক্তিতে স্বাক্ষর করলেও ‘দিল অ্যাশনা হ্যায়’ মুক্তি পায় ১৯৯২ সালে। ‘দিওয়ানা’ মুক্তির পর। যদিও হেমার সঙ্গে প্রথম ছবির কথা আজও ভোলেননি শাহরুখ। এই ছবিই তাঁর জীবন বদলে দিয়েছিল বলে জানান।

২০০৪ সালে ‘বীর-জরা’ ছবিতে শেষ বার একসঙ্গে দেখা গিয়েছিল শাহরুখ আর হেমাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shah Rukh Khan Hema Malini mumbai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE