Advertisement
০৬ মে ২০২৪
Bollywood Controversy

কথা রাখলেন না অক্ষয়! আবার বিতর্কিত বিজ্ঞাপনে মুখ দেখিয়ে কটাক্ষের শিকার অভিনেতা

পান মশলার বিজ্ঞাপনের মুখ হয়ে এর আগে নিন্দিত হয়েছিলেন অক্ষয় কুমার। বছর ঘুরতেই আবার একই কাজ করে বসলেন অভিনেতা।

internet reacts after Akshay Kumar joins Shah Rukh Khan and Ajay Devgn for an ad

অক্ষয় কুমার। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৩ ১৪:২৮
Share: Save:

ঘটনাটি গত বছরের। একটি পান মশলার বিজ্ঞাপনের সঙ্গে যুক্ত হওয়ার জন্য তীব্র কটাক্ষের শিকার হতে হয় অক্ষয় কুমারকে। ওই বিজ্ঞাপনে শুধু অক্ষয় নন, সঙ্গে ছিলেন শাহরুখ খান এবং অজন দেবগনও। এক বছর পর ওই পান মশলার বিজ্ঞাপনে ফের জুটি বাঁধলেন তিন অভিনেতা।

বিজ্ঞাপনের ভিডিয়ো প্রকাশ্যে আসতেই ত্রয়ীকে নিয়ে নতুন করে চর্চা শুরু হয়েছে নেটদুনিয়ায়। ভিডিয়োতে দেখা যাচ্ছে, গাড়িতে বসে রয়েছেন শাহরুখ এবং অজয়। তাঁরা গাড়ির হর্ন বাজিয়ে অক্ষয়কে গাড়িতে ওঠার জন্য ডাকছেন। কিন্তু কানে হেডফোন থাকায় ‘খিলাড়ি কুমার’ কিছুই শুনতে পাচ্ছেন না। অবশেষে অজয় পান মশলার প্যাকেট খুলতেই, তার সুবাসে অক্ষয় তাঁদের গাড়িতে গিয়ে বসছেন। ইতিমধ্যেই ভিডিয়োটি ভাইরাল হয়েছে।

ফিটনেস এবং নিয়ন্ত্রিত জীবন যাপনের জন্য অনুরাগীরা অক্ষয়কে আলাদা নজরে দেখেন। সেই কারণেই পান মশলার বিজ্ঞাপনের মুখ হওয়ার জন্য গত বছর অক্ষয়কে সমালোচিত হতে হয়। ঘটনার জেরে ওই কোম্পানির সঙ্গে গাঁটছড়া ভাঙেন অভিনেতা। শুধু তাই নয়, সমাজমাধ্যমে এই প্রসঙ্গে অনুরাগীদের কাছে ক্ষমা চান ‘মিশন রানিগঞ্জ’ ছবির অভিনেতা। অক্ষয় লেখেন, ‘‘আমি দুঃখিত। বিগত কয়েক দিন ধরে আপনাদের প্রতিক্রিয়া দেখে আমি চিন্তিত।’’ গত বছর এপ্রিল মাসে ইনস্টাগ্রামে ওই পোস্টে অক্ষয় আরও লেখেন, ‘‘আমি আর ওদের সঙ্গে যুক্ত নই। ওই বিজ্ঞাপনে থেকে অর্জিত পারিশ্রমিক আমি কোনও ভাল উদ্যেোগে ব্যবহার করার চেষ্টা করব।’’ পাশাপাশি অভিনেতা জানান যে, ভবিষ্যতে বিজ্ঞাপন নির্বাচনের ক্ষেত্রে তিনি আরও সাবধানী হবেন।

কিন্তু নতুন করে একই বিজ্ঞাপনে প্রিয় অভিনেতাকে দেখে বেজায় চটেছেন অনুরাগীদের একাংশ। সমাজমাধ্যমে কেউ লিখেছেন, ‘‘তিনি বলেছিলেন, এমন বিজ্ঞাপন আর করবেন না। তার পরেও কী হল, বুঝলাম না।’’ আবার অন্য এক জন লিখেছেন, ‘‘অক্ষয় ওঁর কথা রাখলেন না দেখে খুবই দুঃখ পেলাম।’’ আবার কারও মতে, এই বিজ্ঞাপনটি সরাসরি তামাকজাত কোনও দ্রব্যের নয় বলেই হয়তো অভিনেতা রাজি হয়েছেন। যদিও এই প্রসঙ্গে অক্ষয় এখনও কোনও প্রতিক্রিয়া দেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE