Advertisement
০৭ মে ২০২৪
Jeetu Kamal

অসুখ লুকিয়ে কাজ করছেন অভিনেতারা, দাবি ঘোরতর অসুস্থ জিতু কমলের

করোনা আক্রান্ত এবং তাঁর পরিবারের প্রতি পড়শির ব্যবহার কী হওয়া উচিত সেই নিয়েও শনিবার সকালে একটি পোস্ট শেয়ার করেন অভিনেতা।

জিতু কমল।

জিতু কমল।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২১ ১৪:৩৬
Share: Save:

অসুস্থ জিতু কমলও। শুক্রবার তিনি করোনা পরীক্ষা করিয়েছেন। আনন্দবাজার ডিজিটালকে জানিয়েছেন, ‘‘দিন দুই ধরে জ্বর, সর্দি-কাশি। সঙ্গে সঙ্গে কাজ বন্ধ করে বাড়িতে নিভৃতবাসে। করোনা পরীক্ষাও করিয়েছি। এখনও ফলাফল জানতে পারিনি।’’ চৈতি ঘোষাল, অনামিকা সাহার পর আকাশ ৮ চ্যানেলের ‘হয়তো তোমারই জন্য’ ধারাবাহিকের মুখ্য অভিনেতাও অসুস্থ। জিতু কমল এই ধারাবাহিকে আদির ভূমিকায় অভিনয় করছেন। পেশায় আইনজীবী আদি লাহিড়ী পরিবারের ছেলে। চলতি সপ্তাহেই তার বাগদান আইনজীবী জাহ্নবী বন্দ্যোপাধ্যায় ওরফে জয়ীর সঙ্গে। সেই অনুষ্ঠান কি বন্ধ?

জিতুর কথায়, সেই অনুষ্ঠানের শ্যুটিং আগেই হয়ে গিয়েছে। তার পরে অসুস্থ হয়ে পড়েন তিনি। স্টুডিয়ো পাড়ার সঙ্গে অনেক মানুষের জীবন জড়িয়ে। তাই ঝুঁকি না নিয়ে অসুস্থ হতেই বাড়িতে নিজেকে বন্দি করে ফেলেছেন। একই সঙ্গে নিভৃতবাসে তাঁর অভিনেত্রী স্ত্রী নবনীতা দাসও। স্টার জলসার ‘মহাপীঠ তারাপীঠ’ ধারাবাহিকে ‘মা তারা’র ভূমিকায় প্রতিদিন দেখা যায় তাঁকে। জিতুর যুক্তি, ‘‘যেহেতু আমরা এক সঙ্গে থাকি তাই ঝুঁকি এড়াতে এই সিদ্ধান্ত নিয়েছি। আপাতত নবনীতাও কাজে যাচ্ছে না।’’

কোভিড পরীক্ষার ছোট্ট ভিডিয়ো শুক্রবার নেট মাধ্যমে শেয়ার করেছেন জিতু। ক্যাপশনে শঙ্কা, ‘জানি না কাল কী অপেক্ষা করছে...। ভয় অন্য জায়গায়। আমার থেকে কেউ যেন সংক্রমিত না হন।’ সমস্ত সতর্কতা মানার পরেও টেলিপাড়ায় কী করে বাড়ছে করোনা সংক্রমণ? চৈতি বা কৌশিক সেনের মতোই জিতুও দায়ী করেছেন ব্যক্তিগত অবহেলাকে। তাঁর দাবি, ‘‘প্রযোজনা সংস্থা, স্টুডিয়ো পাড়া সতর্কতায় কোনও ফাঁক রাখছে না। কিন্তু অভিনেতারাই মাঝে নিয়ম মানছিলেন না। তারই ফলাফল এটা।’’ উদাহরণ দিয়ে তিনি বলেন, চৈতি ঘোষাল সারাক্ষণ সবাইকে মাস্ক পরে থাকার অনুরোধ করতেন। কথা শোনেননি অনেকেই। ফলে, একের পর এক অভিনেতা অসুস্থ হয়ে পড়ছেন।

অসুস্থতা লুকিয়েও কাজ করছেন অনেকে? এই অভিযোগও মেনে নিয়েছেন তিনি, ‘‘আমাকেই এক মেকআপ আর্টিস্ট বলেছিলেন, পরীক্ষার ফলাফল জেনে তার পর না হয় ছুটি নেবে। আগে ভাগে সবাইকে জানানোর কী আছে?’’ জিতু স্বয়ং এই ঝুঁকি নিতে চাননি। দাবি, এ ভাবেই ক্রমশ সর্বত্র করোনা বাড়ছে। আবার লকডাউন হলে মানুষ খাবে কী?

একই সঙ্গে করোনা আক্রান্ত এবং তাঁর পরিবারের প্রতি পড়শির ব্যবহার কী হওয়া উচিত সেই নিয়েও শনিবার সকালে একটি পোস্ট শেয়ার করেন অভিনেতা। সেই পোস্টে বলা হয়েছে, আক্রান্ত এবং তাঁর পরিবারের দিকে সব রকম সাহায্যের হাতে বাড়িয়ে দিতে হবে বাকিদের। কোনও অমানবিক আচরণের শিকার যেন তাঁরা না হন। অসুস্থতার কারণে জিতু এই ধরনের ব্যবহার পেয়েছেন কারওর থেকে? অভিনেতার জবাব, ‘‘আমার প্রতিবেশিরা সব সময় ভীষণ সহযোগিতা করেন। ওঁদের থেকে কোনও দিন, কোনও খারাপ আচরণ পাইনি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tollywood Actor Jeetu Kamal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE