Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Kangana Ranaut

বিতর্কে থেকেও বেনজির কঙ্গনা! ৫০ বছরের ইতিহাসে প্রথম নারীর হাতে রাবণ দহন লালকেল্লায়

বলিউডের অন্যতম বিতর্কিত অভিনেত্রী তিনি। তবে নিজ গুণে বেনজিরও। ৫০ বছরের বাঁধাধরা রেওয়াজ ভেঙে ফের আলোচনায় কঙ্গনা রানাউত।

Kangana Ranaut becomes the first woman to take part in Raavan Dahan, bumps into National Security Advisor Ajit Doval amid Tejas promotion

কঙ্গনা রানাউত। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২৩ ২০:১৫
Share: Save:

বিতর্কের নিরিখে বলিউডের অন্যতম জনপ্রিয় এবং চর্চিত অভিনেত্রী কঙ্গনা রানাউত। বলিপাড়ার তারকা এবং তারকাসন্তানদের সমালোচনা করতে কখনও পিছপা হন না তিনি। নিজের মেধা এবং প্রতিভার জেরে বিনোদন জগতে জায়গা তৈরি করেছেন যে শিল্পীরা, তাঁদের মধ্যে অনেকের সঙ্গেও আদায়-কাঁচকলায় সম্পর্ক কঙ্গনার। তবে নিজের মেধার জোরে বেনজির তিনি। গত ৫০ বছরের গতে বাঁধা রেওয়াজ ভেঙে চলতি বছরে নজির গড়লেন কঙ্গনা। দশেরা উপলক্ষে লালকেল্লায় রাবণ দহনের সূচনা করলেন তিনি।

সম্প্রতি সমাজমাধ্যমের পাতায় নিজেই এই খবর জানান কঙ্গনা। একটি ভিডিয়ো পোস্ট করে কঙ্গনা বলেন, “রাবণ দহনের এই অনুষ্ঠানের ৫০ বছরের ইতিহাসে এই প্রথম এক মহিলা রাবণ দহনের অনুষ্ঠানে অংশগ্রহণ করতে চলেছেন। জয় শ্রী রাম!” এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, প্রাক্তন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের মতো রাজনৈতিক ব্যক্তিত্বরা এই রাবণ দহনের অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন। সেই অনুষ্ঠানের সুবর্ণজয়ন্তী উপলক্ষে চলতি বছরে নতুন ভাবে কিছু করার পরিকল্পনা ছিল কর্তৃপক্ষের। অন্য দিকে, এই মুহূর্তে নিজের পরবর্তী ছবি ‘তেজস’-এর প্রচারে ব্যস্ত রয়েছেন কঙ্গনা। ফলে কঙ্গনাকে বেছে নিতে সময় লাগেনি আয়োজকদের। মঙ্গলবার দিল্লি লালকেল্লায় এই অনুষ্ঠান হয়। মুম্বই থেকে রাজধানী যাওয়ার পথে বিমানে তাঁর দেখা হয় জাতীয় সুরক্ষা উপদেষ্টা অজিত ডোভালের সঙ্গে। তাঁর সঙ্গে একটি ছবি তুলে সমাজমাধ্যমের পাতায় পোস্ট করেন কঙ্গনা।

বিমানে জাতীয় সুরক্ষা উপদেষ্টা ডোভালের পাশের আসনেই বসেছিলেন কঙ্গনা। সমাজমাধ্যমের পাতায় ছবি পোস্ট করে কঙ্গনা লেখেন, ‘‘আমি ভীষণ ভাগ্যবতী যে বিমানে অজিত ডোভাল মহাশয়ের পাশে বসার সুযোগ পেয়েছি। ‘তেজস’-এর মতো একটা ছবি, যা আমাদের দেশে বীর সেনাকর্মীদের উদ্দেশে নিবেদিত... তার প্রচারে এসে এমন সান্নিধ্য পাব, ভাবতে পারিনি। তিনি প্রত্যেক সেনাকর্মীর অনুপ্রেরণা। আশা করি এই সাক্ষাৎ আমাদের ছবির জন্যও শুভ হতে চলেছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bollywood Actress Kangana Ranaut Ajit Doval Tejas
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE