Advertisement
০৫ মে ২০২৪
karishma kapoor

বয়সকে হার মানাচ্ছে জৌলুস! পরনে কালো রঙের সাঁতার-পোশাক, উষ্ণতা ছড়াল করিশ্মার জলকেলি

বয়স প্রায় পঞ্চাশ ছুঁইছুঁই। কিন্তু তাতে কী! মোহময়ী নায়িকাকে যেন ছুঁতেই পারেনি বয়সের গণিত। বরং যত দিন গড়াচ্ছে, ততই করিশ্মার লাস্যময়ী অবতারে মজছেন তাঁর অনুরাগীরা।

সাঁতার পোশাকে ঝড় তুললেন করিশ্মা।

সাঁতার পোশাকে ঝড় তুললেন করিশ্মা। ছবি ইনস্টাগ্রাম।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২২ ১২:৫৭
Share: Save:

নব্বইয়ের দশকে বলিউডে রীতিমতো রাজ করেছেন তিনি। একের পর এক সুপারহিট ছবি উপহার দিয়ে বক্স অফিস মাতিয়েছেন। কিন্তু হালফিলে রুপোলি পর্দায় তাঁর উপস্থিতি না পাওয়া গেলেও নেটমাধ্যমে তিনি দর্শকদের কাছাকাছি থাকেন। তিনি বলিউডের এক সময়ের প্রথম সারির নায়িকা করিশ্মা কপূর।

ইনস্টাগ্রামে অভিনেত্রী বরাবরই সক্রিয়। প্রায়শই নিজের নানা মুহূর্তের ছবি ভক্তদের সঙ্গে ভাগ করে নেন। বয়স প্রায় পঞ্চাশ ছুঁইছুঁই। কিন্তু তাতে কী! মোহময়ী নায়িকাকে যেন ছুঁতেই পারেনি বয়সের গণিত। বরং যত দিন গড়াচ্ছে, ততই করিশ্মার লাস্যময়ী অবতারে মজছেন তাঁর অনুরাগীরা। সম্প্রতি ইনস্টাগ্রামে তেমনই একটি ভিডিয়ো পোস্ট করেছেন ‘রাজা হিন্দুস্তানি’র নায়িকা।

ওই ভিডিয়োয় তাঁকে জলকেলি করতে দেখা গিয়েছে। তাঁর পরনে কালো রঙের সাঁতার পোশাক। কানে দুল। চুল বাঁধা। একে বারে ফুরফুরে মেজাজে সুইমিং পুলে জলকেলি করছেন বলিপাড়ার এই ‘ডিভা’। সাঁতার কাটতে কাটতেই তাঁর সামনে তাক করা ক্যামেরায় নায়িকাসুলভ নানান পোজ দিলেন তিনি। করিশ্মার এই জলকেলি দেখে মজেছেন তাঁর ভক্তরা। ভালবাসার ‘ইমোজি’তে ভরে গিয়েছে নায়িকার ওই পোস্ট।

নব্বইয়ের দশকে শুরুতে বলিউডে পা রেখেছিলেন রাজ কপূরের নাতনি। করিশ্মা যখন বি-টাউনে এলেন, তখন বক্স অফিস কাঁপাচ্ছেন শ্রীদেবী, মাধুরী দীক্ষিত, কাজল, জুহি চাওলাদের মতো নায়িকারা। কপূর পরিবারের কন্যা হয়েও আরব সাগরের পারে নায়িকা হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করতে অনেকটাই সংগ্রাম করতে হয়েছিল তাঁকে। কিন্তু তিনি যে দীর্ঘ পথের যাত্রী, তা তাঁর কয়েকটি ছবি মুক্তির পরই বোঝা গিয়েছিল।

১৯৯৭ সালে মুক্তি পেয়েছিল যশ চোপড়ার ‘দিল তো পাগল হ্যায়’। ওই ছবিতে শাহরুখ খানের বিপরীতে দেখা গিয়েছিল ‘ধক ধক গার্ল’ মাধুরীকে। গ্ল্যামার-পাড়ার সব আলো কেড়ে নেবেন মাধুরী-- এই আশঙ্কাতেই ওই ছবিতে দ্বিতীয় মুখ্য নারী চরিত্রের জন্য বলিউডের সে সময় অনেক জনপ্রিয় নায়িকাই প্রস্তাব ফিরিয়েছিলেন। কিন্তু প্রস্তাব পাওয়ার পর রাজি হয়েছিলেন করিশ্মা। নাচ-নির্ভর এই ছবিতে মাধুরী ম্যাজিককে রীতিমতো টক্কর দিয়েছিলেন করিশ্মা। এই ছবির দৌলতে জাতীয় পুরস্কারও অর্জুন করেছিলেন অভিনেত্রী। কিন্তু পরবর্তী সময়ে সিনেমা থেকে কার্যত বিদায় নিয়ে নেন। পরে আর সে ভাবে বড় পর্দায় প্রত্যাবর্তন ঘটেনি করিশ্মার। তবে তাঁর ভক্তরা যে তাঁকে ভোলেননি, আজও তাঁদের মনের মণিকোঠায় প্রিয় নায়িকাকে রেখেছেন, করিশ্মার ইনস্টা-পোস্টে নেটাগরিকদের প্রতিক্রিয়া দেখলেই টের পাওয়া যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

karishma kapoor Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE