Advertisement
১৫ জুন ২০২৪
Katrina Kaif

বলিউডে নতুন ছিলেন, কোন দুই নায়িকার সাহায্য ছাড়া নিজের জায়গা পাকা করতে পারতেন না ক্যাটরিনা?

বলিপাড়ায় ‘বহিরাগত’ হয়েও অনেকেরই সাহায্য পেয়েছিলেন ক্যাটরিনা। সম্প্রতি এক সাক্ষাৎকারে তা স্পষ্ট করেছেন তিনি। বিশেষ করে, বলিপাড়ার দুই নায়িকার নাম করেছেন অভিনেত্রী।

Katrina Kaif Recalls Learning Kathak With Priyanka Chopra And Lara Dutta

ক্যাটরিনা কইফ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৪ ১৭:২৪
Share: Save:

বলিউডে ক্যাটরিনা কইফ প্রায় দু-দশক কাটিয়ে ফেললেন। ২০০৩ সালে ‘বুম’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় আত্মপ্রকাশ করেন। রূপোলি পর্দায় হাতেখড়ি হওয়ার আগে মডেলিং করতেন ক্যাটরিনা। কেরিয়ারের প্রথম ছবি সাফল্য পায়নি। মুখ থুবড়ে পড়েছিল। তবে ‘ম্যায়নে প্যায়ার কিঁউ কিয়া’র হাত ধরেই রাতারাতি জনপ্রিয়তা পেয়েছিলেন তিনি। বলিউডে ক্যাটরিনাকে পথ দেখানোর মতো কেউ ছিল না। কিন্তু বলিপাড়ায় ‘বহিরাগত’ হয়েও অনেকেরই সাহায্য পেয়েছিলেন ক্যাটরিনা। সম্প্রতি এক সাক্ষাৎকারে তা স্পষ্ট করেছেন তিনি। বিশেষ করে বলিপাড়ার দুই নায়িকা, প্রিয়ঙ্কা চোপড়া এবং লারা দত্তের নাম উল্লেখ করেছেন ভিকি-ঘরনি। ক্যাটরিনা জানিয়েছেন, প্রিয়ঙ্কা এবং লারার কাছ থেকেই নাকি নাচের তালিম নিয়েছেন তিনি।

প্রিয়ঙ্কা এবং লারার নাচের দক্ষতা সুবিদিত। পর্দায় নাচের দৃশ্যে দর্শককে মোহিত করে রাখার ক্ষমতা আছে দুজনেরই। ‘আইটেম ডান্স’ থেকে ভারতীয় নৃত্যশৈলী— সবেতেই পারদর্শী দু’জনে। তবে ক্যাটরিনা জানিয়েছেন, বলিউডে তাঁর দুই অগ্রজ প্রিয়ঙ্কা আর লারার কাছ থেকে কত্থকের প্রশিক্ষণ পেয়েছেন। ক্যাটরিনাকে হাতে ধরে নাচ শিখিয়েছেন দুজনে। ফেলে আসা দিনের স্মৃতিতে ডুব দিয়ে ক্যাটরিনা বলেন, ‘‘বলিউডি সিনেমায় কাজ করার জন্য নিজেকে প্রস্তুত করছিলাম। হিন্দি শিখতে শুরু করি। সেই সময় কত্থকের ক্লাসেও ভর্তি হই। প্রিয়ঙ্কা ছিল সেই ক্লাসের ‘স্টার’। প্রিয়ঙ্কা সবচেয়ে ভাল নাচ করত। তাই আমিও ওর কাছ থেকেই শিখে নিতাম।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Katrina Kaif Priyanka Chopra Lara Dutta
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE