Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ অক্টোবর ২০২১ ই-পেপার

Koel Mallik: আমি তো মা, সন্তানকে দানব বানানোর চেষ্টা করলে কেমন লাগে জানি: কোয়েল

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৭ সেপ্টেম্বর ২০২১ ১৯:৩৬
‘বনি’তে এক বিস্ময়শিশুর মায়ের চরিত্রে দেখা যাবে কোয়েলকে।

‘বনি’তে এক বিস্ময়শিশুর মায়ের চরিত্রে দেখা যাবে কোয়েলকে।

আচমকা এমন কথা কেন বললেন কোয়েল মল্লিক? আসলে কথাটি কোয়েলের নয়, তাঁর অভিনীত চরিত্রের। ‘বনি’ আসছে। ফের পর্দায় কোয়েল এবং পরমব্রত চট্টোপাধ্যায়। সায়ন্তন ঘোষাল পরিচালিত ‘সাগরদ্বীপে যকের ধন’-এর পর পরমব্রত পরিচালিত ‘বনি’- ছবিতে সেই জুটি আবার পর্দায়। কোয়েলের চরিত্র সেখানে এক জন মায়ের। কিন্তু সন্তানের জন্ম দেওয়ার পর বাঙালি দম্পতি সব্যসাচী-প্রতিভা মুখোপাধ্যায়ের (পরমব্রত এবং কোয়েল) দাম্পত্য জীবনে তালগোল পাকিয়ে যায়। তাদের একমাত্র সন্তান অন্য শিশুদের মতো নয়। তার কিছু বিশেষত্ব রয়েছে। বৈজ্ঞানিক ব্যাখ্যায় সে ‘বিস্ময়শিশু’। আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স (এআই)সম্পন্ন রোবটের সঙ্গে মিল পাওয়া যায় তাদের সন্তানের।

চিত্রনাট্য বলছে, সব্যসাচী-প্রতিভার বিস্ময়শিশুর খবর জানতে পারে এক বিজ্ঞানী। তার পর থেকেই সে সদ্যোজাত এবং তার মা-বাবাকে খুঁজতে শুরু করে। বৈজ্ঞানিকের ধারণা, সেই বাঙালি দম্পতির কাছে তার সব প্রশ্নের উত্তর রয়েছে। এ দিকে সরকারি খাতায় ‘সন্ত্রাসবাদী’ হিসেবে চিহ্নিত সেই বিজ্ঞানী। অন্যদিকে ছা-পোষা এক মধ্যবিত্ত কেরানি চোরাবাজার থেকে একটি যন্ত্রমানব কিনে এনেছে। এই দু’টি গল্পের মধ্যে কী সম্পর্ক? সেই রহস্যেরই সমাধান হবে পঞ্চমীর দিন।

Advertisement

সোমবার প্রকাশ্যে আসে ছবির প্রথম ঝলক। সেই ঝলকেই দেখা গেল, কোয়েল তার সন্তানের জন্য খলনায়কদের সঙ্গে লড়াই করছেন। তাঁর বিস্ময়শিশুকে তিনি আর পাঁচ জন শিশুর মতো করেই লালন পালন করতে চান। সেখানেই তাঁর একটি সংলাপ শোনা গেল, ‘‘আমি তো মা, সন্তানকে দানব বানানোর চেষ্টা করলে কেমন লাগে জানি।’’

অঞ্জন দত্ত, কাঞ্চন মল্লিক, স্যমন্তকদ্যুতি মৈত্র, পিঙ্কি বন্দ্যোপাধ্যায়-সহ আরও অনেকে রয়েছেন এই ছবিতে। ১০ অক্টোবর পঞ্চমীর দিন মুক্তি পাচ্ছে ছবিটি। ছবির গীতিকার-সুরকার অনুপম রায়।

আরও পড়ুন

Advertisement