• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দুই বাংলার 'কণ্ঠ' মেলাচ্ছেন জয়া আহসান

kontho
জয়া যখন মধ্যমণি। গ্রাফিক-তিয়াসা দাস।

Advertisement

গঙ্গা ছাড়িয়ে পদ্মায় পাড়ি দিল শিবপ্রসাদ-নন্দিতা জুটির ‘কণ্ঠ’। ভারতের মাটিতে ভালবাসা কুড়িয়ে ওই ছবির আপাতত গন্তব্য বাংলাদেশ। উচ্ছ্বসিত গোটা টিম, দ্বিগুণ উচ্ছ্বসিত অভিনেত্রী জয়া আহসান। হবেন নাই বা কেন? আকরাম খান পরিচালিত, জয়া অভিনীত ‘খাঁচা’ আসছে এপারে, আর শিবু-নন্দিতার কণ্ঠ যাচ্ছে ওপারে। সাফটা চুক্তির মাধ্যমেই ভারত-বাংলাদেশের এই আদানপ্রদান। 

কী বললেন জয়া? ‘খাঁচা’র নায়িকার কথায়, “দু’দেশের সমস্ত নীতি মেনেই দু’টি ছবির এক্সচেঞ্জ হয়েছে। কণ্ঠ ছবির কোনও নির্দিষ্ট দেশ, কাল হয় না। কণ্ঠ ভীষণ সময়োপযোগী ছবি। যে কোনও দেশের মানুষকে নাড়া দিয়ে যাবে। এই প্রথম কলকাতায় করা আমার কোনও ছবি বাংলাদেশে মুক্তি পাবে। খুবই আনন্দিত আমি। বাংলাদেশের মানুষ কণ্ঠের মতো একটি অন্যরকম কনসেপ্টের ছবি দেখতে পাবেন, এটা ভেবেই আমার খুব ভাল লাগছে।”বাংলাদেশের মানুষজনও যে ‘কন্ঠ’-র মুক্তির আশায় দিন গুনছেন, সে কথাও জানান জয়া।

ছবির অন্যতম পরিচালক শিবপ্রসাদের কী প্রতিক্রিয়া? পরিচালক বলেন, “এর থেকে আনন্দের খবর বোধহয় আর কিছু হয়না। বাণিজ্যিক ভাবে ভারতে রিলিজ করে কণ্ঠ সফল হয়েছিল। মাত্র ১১ দিনের মাথাতেই কণ্ঠের ঝুলিতে এসেছিল দু’কোটি টাকা। জয়া এই ছবিতে অভিনয় করেছেন। ও বাংলাদেশের। আমরা চেয়েছিলাম ওঁর দেশের মানুষের কাছে ছবিটা পৌঁছে দিতে। সেটা সম্ভব হয়েছে। এটাই প্রাপ্তি।”

আরও পড়ুন-ঐশ্বর্যার ম্যানেজারের গায়ে ভয়াবহ আগুন, ঝুঁকি নিয়ে রক্ষা করলেন শাহরুখ

 

আরও পড়ুন- মধ্যরাতে পার্টিতে একসঙ্গে, ভিকি কৌশলকে ডেট করছেন ক্যাটরিনা?

নভেম্বরের ৮ তারিখ বাংলাদেশে মুক্তি পাবে কন্ঠ।  স্টার মাল্টিপ্লেক্স, বলাকা, মধুমিতা-সহ বাংলাদেশের মোট ১২টি হলে আসবে ওই ছবি। তবে খাঁচা কলকাতার কোন কোন হলে মুক্তি পাবে, কবেই বা পাবে সে সম্পর্কে এখনও কিছু জানা যায়নি।

এ বছরের ১০ মে ভারতে মুক্তি পেয়েছিল কণ্ঠ। বক্স অফিসে ওই ছবির সাফল্য ছিল ধরাছোঁয়ার বাইরে। জয়ার সাবলীল অভিনয়, সুন্দর কনসেপ্ট মন ছুঁয়েছিল আট থেকে আশির। ক্যানসার মানেই যে ‘নো অ্যান্সার’ নয়- সেই বার্তাই দিয়েছিল ছবিটি। অন্যদিকে খাঁচা মুক্তি পায় ২০১৭ সালের ২২ সেপ্টেম্বর।

আপাতত, হারানো ‘কন্ঠ’ ফিরে পাওয়ার  প্রতীক্ষায় পদ্মাপারের বাসিন্দারা, আর ‘খাঁচা’র জন্য দিন গুনছেন এপারের মানুষেরা।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন