Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Sidharth Shukla

Sidharth Shukla: সিদ্ধার্থের কাছে ক্ষমা চেয়ে নেটমাধ্যম ছাড়লেন টেলিভিশন তারকা

অভিনেতা সিদ্ধার্থ শুক্লর আকস্মিক মৃত্যুর পর শোকবার্তার ভীড়ে বিরক্ত হয়ে নেটমাধ্যম থেকে বিরতি কুশল টন্ডনের।

সিদ্ধার্থ শুক্ল।

সিদ্ধার্থ শুক্ল।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২১ ১৪:৫৫
Share: Save:

মৃত্যুর পরে যা স্বাভাবিক নিয়মে আসে, তা হল স্তব্ধতা, নীরবতা। শোক প্রকাশে প্রয়োজন নৈঃশব্দ্য, যার বড়ই অভাব নেটমাধ্যমে। সেখানে অগুনতি মানুষের শোকবার্তার ভীড়ে চাপা পড়ে যায় অন্তরের শোক, বড় হয়ে ওঠে ‘বার্তা।’ গত বছর অভিনেতা সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুর পরেও নেটমাধ্যম জুড়ে দেখা গিয়েছিল বিতর্কের ঝড়, মতামত জানানোর হিড়িক। সেই স্মৃতি এখনও অনেকের মনেই টাটকা। সম্প্রতি অভিনেতা সিদ্ধার্থ শুক্লর আকস্মিক মৃত্যুও উস্কে দিচ্ছে সেই স্মৃতি। নেটমাধ্যমে যে হারে কার্যত উপচে পড়ছে প্রয়াত অভিনেতার ছবি, ভিডিয়ো, পোশাকি সমবেদনার বার্তা, তাতে একে একে বিরক্তি প্রকাশ করছেন অনেকেই। মডেল ও অভিনেতা কুশল টন্ডন এগিয়ে গেলেন আরও এক ধাপ, তিনি সাময়িক বিরতিই নিয়ে নিলেন নেটমাধ্যম থেকে।
শুক্রবার সকালে ইনস্টাগ্রামে একটি পোস্টে টন্ডন লিখেছেন, ‘এই তথাকথিত নেটমাধ্যম থেকে ছুটি নিচ্ছি।’ বিগত দু'দিনের ঘটনা পরম্পরার জন্য একটি সাক্ষাৎকারে তিনি প্রয়াত সিদ্ধার্থের কাছে ক্ষমাও চেয়ে নিয়েছেন। একটি সংবাদসংস্থাকে তিনি বলেছেন, ‘‘লজ্জায় আমাদের মাথা নামিয়ে রাখা উচিত। চারপাশে যা চলছে, তা নিয়ে আমি অত্যন্ত বিরক্ত।’’ সিদ্ধার্থের অকাল প্রয়াণের সুযোগে যাঁরা চটজলদি খ্যাতিলাভের সুযোগ খুঁজছেন, তাদের কড়া নিন্দা করে কুশল বলেছেন, ‘‘যদি আপনারা সত্যিই শ্রদ্ধা জানাতে চান, তা হলে বিদেহী আত্মার উদ্দেশ্যে প্রার্থনা করুন।’’

সিদ্ধার্থ শুক্লর মৃত্যুসংবাদ পেয়ে কুশল একটি ভিডিয়ো পোস্ট করে আফসোস করেছিলেন যে, মানুষ যখন বেঁচে থাকেন তখন কেন আমরা তাঁর প্রতি ভালবাসা, আবেগ, সহানুভুতি ইত্যাদি দেখাই না। তিনি সেখানে অনুরোধের সুরে লেখেন, ‘জীবন অনিত্য... মানুষ যখন আমাদের কাছেই থাকেন তখন তাঁদের বেশি মনে করুন ও ভালবাসুন, তাঁরা চলে গেলে নয়।’
কুশলের পাশাপাশি আরও বেশ কিছু অভিনেতা যেমন পূজা বন্দ্যোপাধ্যায়, রাহুল বৈদ্য এই ঘটনায় বিরক্তি প্রকাশ করেছেন। পূজা নিজেও কুশলের পথে হেঁটে নেটমাধ্যম থেকে বিদায় নিয়েছেন। ‘বিগ বস’ জয়ী এই অভিনেতা অকালে মৃত্যুবরণ করেছেন গত বৃহস্পতিবার সকালে, মাত্র ৪০ বছর বয়সে। শুক্রবার মুম্বইয়ের অশিওয়াড়ায় তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sidharth Shukla Kushal Tandon Social Media
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE